রাজ্যে এগিয়ে তৃণমূল - বাড়ছে BJP-র আসন, কেরালায় বাম, তামিলনাড়ু-পুদুচেরিতে ক্ষমতা বদল, আসামে ফের NDA

তামিলনাড়ুতে ক্ষমতা হারাচ্ছে NDA। কেরালায় আবারও ক্ষমতায় ফিরছে বামেরা। পুদুচেরিতে ক্ষমতা হারানোর পথে কংগ্রেস এবং আসামে ফের ক্ষমতায় ফিরছে বিজেপিই। পশ্চিমবঙ্গে তৃণমূল এগিয়ে থাকলেও ভালো ফল করার পথে বিজেপি
রাজ্যে এগিয়ে তৃণমূল - বাড়ছে BJP-র আসন, কেরালায় বাম, তামিলনাড়ু-পুদুচেরিতে ক্ষমতা বদল, আসামে ফের NDA
ছবি প্রতীকীফাইল ছবি সংগৃহীত

দেশের পাঁচ রাজ্যে রবিবার সকাল থেকেই শুরু হয়েছে ভোট গণনা। কোনো ফলাফল ঘোষিত না হলেও এখনও পর্যন্ত পাওয়া ফলাফলের গতিপ্রকৃতি অনুসারে পশ্চিমবঙ্গে তৃণমূল কিছুটা এগিয়ে থাকলেও ভালো ফল করতে চলেছে বিজেপি। অন্যদিকে তামিলনাড়ুতে ক্ষমতা হারাতে চলেছে এনডিএ। কেরালায় আবারও ক্ষমতায় ফিরছে বামেরাই। পুদুচেরিতে ক্ষমতা হারানোর পথে কংগ্রেস এবং আসামে ফের ক্ষমতায় ফিরছে বিজেপিই।

এখনও পর্যন্ত ফলাফলের প্রাথমিক প্রকৃতি অনুসারে পশ্চিমবঙ্গে ২৯৪ আসনের মধ্যে তৃণমূল এগিয়ে রয়েছে ১৬৫ আসনে। বিজেপি এগিয়ে ১২২ আসনে। বামেরা এগিয়ে আছে ৩টি আসনে এবং অন্যান্যরা ২টি আসনে।

তামিলনাড়ুতে ২৩৪ আসনের মধ্যে ডিএমকে নেতৃত্বাধীন জোট এগিয়ে আছে ১৩৮ আসনে। বিরোধী এনডিএ জোট ৯৪ আসনে।

কেরালায় ১৪০ আসনের মধ্যে বাম নেতৃত্বাধীন এলডিএফ এগিয়ে আছে ৮৫ আসনে এবং কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ এগিয়ে ৫১ আসনে। বিজেপি এখনও পর্যন্ত ১টি আসনে এগিয়ে কেরালায়।

আসামের ১২৬ আসনের মধ্যে বিজেপি এগিয়ে ৮০ আসনে। কংগ্রেস জোট ৩৯ আসনে এবং অন্যান্যরা এগিয়ে ২টি আসনে।

পুদুচেরির ৩০ আসনের মধ্যে ১৭ আসনের গতিপ্রকৃতি জানা গেছে। যার মধ্যে ১২ আসনে এগিয়ে এনআরসি জোট এবং ৪ আসনে কংগ্রেস। অন্যান্যরা এগিয়ে ১টি আসনে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in