স্বায়ত্বশাসিত জেলা পরিষদ নির্বাচনের ফল ঘোষণার আগে হিংসা ত্রিপুরায়, অভিযোগ বিজেপির বিরুদ্ধে

টিপরাহা ইন্ডেজিনিয়াস পিপলস রিজিয়নাল অ্যালায়েন্স (টিপরা)-র প্রধান প্রদ্যোৎ কিশোর ও মাণিক্য দেববর্মার উপরে হামলা-
স্বায়ত্বশাসিত জেলা পরিষদ নির্বাচনের ফল ঘোষণার আগে হিংসা ত্রিপুরায়, অভিযোগ বিজেপির বিরুদ্ধে
ফাইল ছবি- সংগৃহীত

আগরতলা, ১০ এপ্রিল: ত্রিপুরার স্বায়ত্বশাসিত জেলা পরিষদের ভোট গণনার মাত্র একদিন বাকি রয়েছে, তার ঠিক আগের দিনই সেখানকার টিপরাহা ইন্ডেজিনিয়াস পিপলস রিজিয়নাল অ্যালায়েন্স (টিপরা)-র প্রধান প্রদ্যোৎ কিশোর ও মাণিক্য দেববর্মার পশ্চিম ত্রিপুরার মোহনপুর উপ-বিভাগীয় ম্যাজিস্ট্রেটের (এসডিএম) কার্যালয়ে আক্রমণ করা হয়েছিল। নিরাপত্তা ব্যবস্থা থাকা সত্ত্বেও এসডিএম অফিসে পাথর ছুড়ে হামলা করা হয়।

পশ্চিম ত্রিপুরার এসপি মাণিক লাল দাস জানিয়েছেন, পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে। এই বিষয়ে অভিযোগ জানাতে প্রদ্যোৎ কিশোর এসডিএম অফিসে এসেছিলেন কোনও কাজে। কিন্তু এরকম পরিস্থিতির পরে তাঁকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে দেববর্মা জানান, সশস্ত্র বাহিনীর হামলা হয়েছিল তাঁর উপর। তিনি ফেসবুক লাইভ করে তা দেখিয়েছেন।

পরে প্রেস বিবৃতিতে দেববর্মা বলেছেন, একদল দুর্বৃত্ত এসডিএম অফিসে প্রবেশ করে টিপরা সমর্থকদের উপর পাথর ছুড়ে মারতে শুরু করে। পরে ঘটনার খোঁজ নেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ও পুলিশ মহাপরিচালক (ডিজিপি) ভিএস যাদব। ঘটনায় দ্রুত ও কঠোর ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।

২০১৯ সালে রাজ্য কংগ্রেস সভাপতির পদ থেকে পদত্যাগ করা দেববর্মা এই বছরই নিজস্ব রাজনৈতিক দল গঠন করেছিলেন। আদিবাসী পরিষদ নির্বাচনে ২৮টি আসনের মধ্যে ২৩ টি আসনে প্রার্থীও দিয়েছিল তাঁর দল। শরিক দল টিপরা ৫টি আসনে প্রার্থী দিয়েছে। নির্বাচনের সময়ও হিংসার পরিবেশ সৃষ্টি হয়েছিল। কিন্তু তাও তাঁর দল সংখ্যাগরিষ্ঠতা পাবে বলে আশা প্রকাশ করেছিলেন প্রদ্যোৎ। তাঁর দাবি, এটি রাজনৈতিক হামলা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in