হদিশ নেই দিল্লি বিমানবন্দরে আসা ৩০০ টন জরুরি কোভিড সামগ্রীর

দিল্লি বিমানবন্দরের মুখপাত্র আরও বলেন, এখনও পর্যন্ত কোনও কোভিড সামগ্রী কোনও রাজ্যে পাঠানোর রেকর্ড নেই।
হদিশ নেই দিল্লি বিমানবন্দরে আসা ৩০০ টন জরুরি কোভিড সামগ্রীর
ছবি- Financial Express

গত ৫ দিনে মোট ২৫ টি ফ্লাইটে করে ভিরতে এসে পৌঁছেছে কোভিড ১৯-এর ত্রাণ সামগ্রী। যা বিশ্বের নানা প্রান্ত থেকে এসেছে। মোট ৩০০ টন করোনার মোকাবিলার জরুরি ওষুধ ও অক্সিজেন এসে পৌঁছেছে দেশে। যার মধ্যে ৫ হাজার ৫০০ অক্সিজেন কনসেন্ট্রেটর, ৩ হাজার ২০০টি অক্সিজেন সিলিন্ডার, ১ লাখ ৩৬ হাজার রেমডেসিভির ইঞ্জেকশন দিল্লিতে এসে পৌঁছেছে বলে জানিয়েছেন দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র।

যদিও দিল্লি সরকারের স্বাস্থ্য পরিষেবা দপ্তরের ডিরেক্টর জেনারেল ড. নুতন মুন্দেজা জানিয়েছেন, 'ভারতে কোভিড মোকাবিলায় জরুরি সামগ্রী এসে পৌঁছলেও আমরা এখনও কিছু হাতে পাইনি।' গত ৩০ এপ্রিল দিল্লি বিমানবন্দরে ৫০০ অক্সিজেন কনসেন্ট্রেটর এসেছে ব্রিটেন থেকে, ৭০০ কনসেন্ট্রেটর এসেছে আয়ারল্যান্ড থেকে। ২ মে আরও ১ হাজার অক্সিজেন সিলিন্ডার এসেছে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে এবং ১৫০ অক্সিজেন কনসেন্ট্রেটর এসেছে উজবেকিস্তান থেকে।

শুধু দিল্লিই নয়, দেশের অন্যান্য রাজ্যেও এই কোভিড সামগ্রী পাঠানোর ব্যবস্থা এখনও করা হয়নি। দিল্লি বিমানবন্দরের মুখপাত্র আরও বলেন, এখনও পর্যন্ত কোনও কোভিড সামগ্রী কোনও রাজ্যে পাঠানোর রেকর্ড নেই। বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, আজ্য সরকারগুলোর তরফ থেকে আবেদন পাওয়ার পরই এই সামগ্রী ভাগাভাগি করা হবে। কিন্তু সংশ্লিষ্ট ৬ রাজ্যের আধিকারিকরা জানিয়েছেন, কোনও কোভিড সামগ্রী যে এসে পৌঁছেছে তার কোনও খবর কেন্দ্রের তরফে দেওয়া হয়নি।

পঞ্জাবের স্বাস্থ্য দপ্তরের সচিব কুমার রাহুল জানিয়েছেন, অবিলম্বে অক্সিজেন, ওষুধের প্রয়োজন। কিন্তু কোভিড সামগ্রী এসে পৌঁছেছে কি না তার কোনও খবর পর্যন্ত এখনও পাওয়া যায়নি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in