UP: আলিগড় বদলে হরিগড়! ভোটের আগে আরো এক শহরের নাম বদলে দিতে পারে যোগী সরকার

২০১৭ সালে উত্তরপ্রদেশে ক্ষমতায় আসার পর থেকে একের পর শহরের নাম পরিবর্তন করেছেন যোগী আদিত্যনাথ। এলাহাবাদের নাম পরিবর্তন করে প্রয়াগরাজ রেখেছেন তিনি। মোঘলসরাই হয়েছে দীনদয়াল উপাধ‍্যায় নগর।
যোগী আদিত্যনাথ
যোগী আদিত্যনাথফাইল ছবি

বিধানসভা নির্বাচনের আগে উত্তরপ্রদেশে আরো এক শহরের নাম বদলে দিতে পারেন মুখ্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথ। এবার আলিগড় শহর। এই শহরের নাম বদলে হরিগড় রাখার দাবি জানিয়েছে আলিগড় জেলা পঞ্চায়েত।

ইতিমধ্যেই লোকাল স্তরে এই নাম বদলের প্রস্তাব পাশ হয়েছে। পঞ্চায়েতে ৭২ জন সদস্যের মধ্যে ৫০ জনই এই প্রস্তাবে সায় দিয়েছেন। এছাড়াও আলিগড় বিমানবন্দরের নাম পরিবর্তন করে বিজেপি নেতা কল‍্যাণ সিংহের নামে করার প্রস্তাবও পাশ হয়েছে পঞ্চায়েতে।

চূড়ান্ত অনুমোদনের জন্য দুটি প্রস্তাবই যোগী সরকারের কাছে পাঠানো হয়েছে বলে এক সংবাদসংস্থাকে জানিয়েছেন আলিগড় জেলা পঞ্চায়েত বোর্ডের প্রধান বিজয় সিংহ। দুটি প্রস্তাবই পাশ হয়ে যাবে বলে আশা করছেন তিনি।

প্রসঙ্গত, ২০১৭ সালে উত্তরপ্রদেশে ক্ষমতায় আসার পর থেকে একের পর শহরের নাম পরিবর্তন করেছেন যোগী আদিত্যনাথ। এলাহাবাদের নাম পরিবর্তন করে প্রয়াগরাজ রেখেছেন তিনি। মোঘলসরাইকে দীনদয়াল উপাধ‍্যায় নগর, ফৈজাবাদকে অযোধ‍্যা, ফিরোজাবাদকে চন্দ্রনগরে বদলেছেন তিনি। এবার সেই তালিকায় সংযোজন হতে চলেছে মর্যাদাপূর্ণ আলিগড় বিশ্ববিদ্যালয় যেখানে অবস্থিত, সেই আলিগড় শহরের নাম।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in