সিস্টেম সম্পূর্ণ ব‍্যর্থ, এখন জন কী বাত-এর প্রয়োজন - 'মন কী বাত'-এর সমালোচনায় রাহুল গান্ধী

এই পরিস্থিতির জন্য কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে দেশের ব‍্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে বলে অভিযোগ কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। দলীয় কর্মীদের রাজনৈতিক কাজ ছেড়ে দেশবাসীকে সাহায্য করার বার্তা দিলেন তিনি
সিস্টেম সম্পূর্ণ ব‍্যর্থ, এখন জন কী বাত-এর প্রয়োজন - 'মন কী বাত'-এর সমালোচনায় রাহুল গান্ধী
নরেন্দ্র মোদী ও রাহুল গান্ধী ফাইল ছবি, ন্যাশনাল হেরাল্ডের

টানা চার দিন দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ‍্যা তিন লাখের ওপরে রয়েছে। দৈনিক মৃত্যুর সংখ‍্যা তিন হাজারের গন্ডি ছুঁই ছুঁই। এই পরিস্থিতির জন্য কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে দেশের ব‍্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে বলে অভিযোগ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। দলের সমস্ত কর্মী-সমর্থকদের রাজনৈতিক কাজ ছেড়ে দেশবাসীকে সাহায্য করার বার্তা দিলেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর মাসিক রেডিও প্রোগ্রাম 'মন কী বাত' অনুষ্ঠানে আজ বলেছেন, করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ দেশে আছড়ে পড়েছে। জনগণকে তিনি আশ্বাস দিয়েছেন কেন্দ্র তার সমস্ত শক্তি দিয়ে রাজ‍্যগুলিকে সাহায্য করছে। এরপরই ট‍্যুইটারে কেন্দ্র সরকারকে আক্রমণ করেন রাহুল গান্ধী।

হিন্দি ও ইংরেজি উভয় ভাষাতেই ট‍্যুইটারে রাহুল গান্ধী লেখেন, "সিস্টেম সম্পূর্ণ ব‍্যর্থ তাই জনস্বার্থ সম্পর্কিত কথা বলা গুরুত্বপূর্ণ:

এই সঙ্কটের মুহূর্তে দায়িত্বশীল নাগরিকদের খুব প্রয়োজন দেশের। আমার কংগ্রেস সহকর্মীদের অনুরোধ করছি আমি - সমস্ত রাজনৈতিক কাজ ছেড়ে এখন শুধু জনগণের সাহায্য করুন। যেকোনো উপায়ে দেশবাসীর দুঃখ দূর করার চেষ্টা করুন। কংগ্রেস পরিবারের ধর্ম এটাই।"

দেশের করোনা পরিস্থিতি নিয়ে প্রায় প্রতিদিনই ট‍্যুইটারে কেন্দ্রের সমালোচনা করেন রাহুল গান্ধী। শুক্রবারই ট‍্যুইটারে তিনি লেখেন, "করোনার জন্য শরীরে অক্সিজেন লেভেল কমে যায়। এখন দেশে অক্সিজেন ও আইসিইউ বেডের তীব্র অভাব দেখা গেছে, যার বহু মানুষের মৃত্যুর কারণ হয়ে দাঁড়িয়েছে। এর দায় কেন্দ্রীয় সরকারকে নিতেই হবে।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in