পেগাসাস মামলার শুনানি আগামী ৫ আগস্ট
ফাইল চিত্র

পেগাসাস মামলার শুনানি আগামী ৫ আগস্ট

গত শুক্রবার পেগাসাস নিয়ে সুপ্রিম কোর্টের তদন্ত চেয়ে আবেদন জমা পড়ে। বরিষ্ঠ সাংবাদিক এন রাম ও শশী কুমারের আবেদন নিয়েই এই শুনানি হবে।

শেষপর্যন্ত পেগাসাস মামলার শুনানি হতে চলেছে। আগামী ৫ আগস্ট বৃহস্পতিবার শুনানির দিন ধার্য হয়েছে। বিরোধী দলগুলি লাগাতার সংসদে এই ইস্যুতে আলোচনার দাবি জানালেও সরকার তাতে সম্মতি দেয়নি। বিরোধীদের দাবি, সুপ্রিম কোর্টের নজরদারিতে স্বাধীন তদন্ত হতে হবে। গত শুক্রবার পেগাসাস নিয়ে সুপ্রিম কোর্টের তদন্ত চেয়ে আবেদন জমা পড়ে। বরিষ্ঠ সাংবাদিক এন রাম ও শশী কুমারের আবেদন নিয়েই এই শুনানি হবে।

পাশাপাশি সিপিআই(এম) সাংসদ জন ব্রিট্টাসও শীর্ষ আদালতের নজরদারিতে তদন্তের আবেদন জানিয়েছেন। শুক্রবার রাম ও শশী কুমারের আইনজীবী কপিল সিবাল প্রধান বিচারপতি এনভি রামানার নেতৃত্বাধীন বেঞ্চের কাছে জানান, সুপ্রিম কোর্টে এই আবেদন নথিভুক্ত করা হয়েছে। এই বিষয়ে জরুরি ভিত্তিতে শুনানি হওয়া দরকার। এই ঘটনার সঙ্গে নাগরিকদের স্বাধীনতার প্রশ্ন জড়িত।

এর আগে প্রধান বিচারপতি জানিয়েছিলেন, আগামী সপ্তাহেই এই শুনানি শুরু হবে। কিন্তু দিনক্ষণ ঘোষণা হয়নি। অবশেষে আগামী বৃহস্পতিবার প্রধান বিচারপতি এনভি রামনার বেঞ্চেই এই মামলার শুনানি শুরু হবে বলে রবিবার জানিয়েছে সুপ্রিম কোর্ট। আবেদনে জানানো হয়েছিল, পেগাসাস স্পাইওয়্যার কখন, কেন কেনা হয়েছিল, কীভাবে ব্যবহার করা হয়েছিল, তা যেন স্পষ্ট জানায় কেন্দ্র।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in