BJP কে পরাস্ত করাই মূল লক্ষ্য, পার্টি কংগ্রেস ২০২২ সালের ফেব্রুয়ারিতে - CPIM কেন্দ্রীয় কমিটি

BJP কে পরাস্ত করাই মূল লক্ষ্য, পার্টি কংগ্রেস ২০২২ সালের ফেব্রুয়ারিতে 
 - CPIM কেন্দ্রীয় কমিটি
ফাইল ছবি সংগৃহীত

২০২২ সালের ফেব্রুয়ারির শেষে সিপিআই(এম)-এর ২৩ তম পার্টি কংগ্রেস হবে। দলের সমস্ত শাখা সম্মেলনের কাজ শুরু হবে এই বছরের জুলাই মাস থেকে। প্রসঙ্গত এই বছরের এপ্রিল মাসে সিপিআই(এম)-এর পার্টি কংগ্রেস হবার কথা ছিলো। যদিও মহামারী, নির্বাচন প্রভৃতি কারণে সেই কংগ্রেস পিছিয়ে দেওয়া হল। চার রাজ্যে বিধানসভা নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হবার পর জুলাই মাসে দলের শাখা সম্মেলনের কাজ শুরু হবে। দু’দিনের কেন্দ্রীয় কমিটির বৈঠক শেষে রবিবার সিপিআই(এম)-এর পক্ষ থেকে একথা জানানো হয়েছে।

এদিন দলের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে এক বিবৃতিতে আরও জানানো হয় ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে দেশজুড়ে ১৫ দিন ধরে প্রচার আন্দোলনের কর্মসূচী নেওয়া হয়েছে। জাতীয় সম্পদের লুট, দেশের সাংবিধানিক গুরুত্ব খর্ব করা, মেরুকরণের রাজনীতি তীক্ষ্ণ করে দেশের অর্থনৈতিক ভিত্তি ধ্বংস করা, বেসরকারিকরণ, দ্রব্যমূল্য বৃদ্ধি, শ্রম আইনের অবলুপ্তি, ক্রমবর্ধমান বেকারী – প্রভৃতির বিরুদ্ধে ১৫ দিন ধরে দেশব্যাপী লাগাতার প্রচার কর্মসূচী নেওয়া হয়েছে। ওই বিবৃতিতে আরও জানানো হয় – দেশের কৃষক আন্দোলনে সংহতি জানিয়ে এবং আর এস এস ও বিজেপির মিথ্যে প্রচারের বিরুদ্ধেও আন্দোলন গড়ে তোলা হবে।

এদিন কেন্দ্রীয় কমিটির বিবৃতিতে বলা হয় – বর্তমান সময়ে চার রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপিকে পরাজিত করাই দলের মূল লক্ষ্য। কেরালায় বাম সরকারকে ফিরিয়ে আনা নিশ্চিত করা, পশ্চিমবঙ্গে বাম, ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক বিকল্প শক্তিকে ফেরানো, তামিলানড়ুতে বিজেপি-এআইএডিএমকে জোটকে পরাজিত করে ডিএমকে নেতৃত্বাধীন ফ্রন্টের জয় নিশ্চিত করা এবং আসামে দলের প্রভাব বৃদ্ধি করাতেই এই সময় দল গুরুত্ব দেবে।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in