দিল্লিতে আরও এক সপ্তাহ বাড়লো লকডাউনের মেয়াদ

লকডাউনের মেয়াদ বাড়ানো সংক্রান্ত ঘোষণার সময় মুখ্যমন্ত্রী বলেন, "করোনা এখনও সবকিছু তছনছ করে চলেছে। পাবলিক ওপিনিয়ন বলছে লকডাউনের মেয়াদ বাড়ানো উচিত। তাই আরো এক সপ্তাহ লকডাউন বাড়ানো হচ্ছে।"
দিল্লিতে আরও এক সপ্তাহ বাড়লো লকডাউনের মেয়াদ
অরবিন্দ কেজরীওয়ালফাইল ছবি সংগৃহীত

দিল্লিতে আরও এক সপ্তাহ বাড়লো লকডাউনের মেয়াদ। রবিবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল একথা ঘোষণা করেছেন। শেষ দু'দিনে দৈনিক সংক্রমণের সংখ্যা কিছুটা কমলেও পজিটিভিটি রেট ও মৃত্যুর সংখ্যা ক্রমশ ঊর্ধ্বমুখী হওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

লকডাউনের মেয়াদ বাড়ানো সংক্রান্ত ঘোষণার সময় মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, "করোনা এখনও সবকিছু তছনছ করে চলেছে। পাবলিক ওপিনিয়ন বলছে লকডাউনের মেয়াদ বাড়ানো উচিত। তাই আরো এক সপ্তাহ লকডাউন বাড়ানো হচ্ছে।"

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, দিল্লিতে এই মুহূর্তে পজিটিভিটি রেট রয়েছে ৩৬ থেকে ৩৭ শতাংশ, যা এর আগে ছিল না। প্রসঙ্গত, গত কয়েকদিনে দিল্লিতে হু হু করে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রতিদিন গড়ে ২৫ হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। পরিস্থিতির দিকে তাকিয়ে গত সপ্তাহে এক সপ্তাহের জন্য লকডাউন জারি করা হয় রাজধানীতে। কিন্তু তা সত্ত্বেও সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা দ্রুত গতিতে বেড়েছে। তাই আরো এক সপ্তাহ বাড়ানো হল লকডাউন।

রাজধানীতে ক্রমবর্ধমান অক্সিজেন সঙ্কট প্রসঙ্গে কেজরিওয়াল আজ বলেন, "দিল্লির অক্সিজেন কোটা ৪৮০ মেট্রিক টন থেকে বাড়িয়ে ৪৯০ মেট্রিকটন করা হয়েছে। যদিও দিল্লির এই মুহূর্তে ৭০০ মেট্রিক টন অক্সিজেনের প্রয়োজন। এমনকি কোটার পুরো অক্সিজেনটাও আমরা পাচ্ছি না। আমাদের কাছে ৩৩০ থেকে ৩৩৫ মেট্রিকটন অক্সিজেন এসে পৌঁছায়।"

শেষ ২৪ ঘন্টায় দিল্লিতে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ১০৩ জন এবং মৃত্যু হয়েছে ৩৫৭ জনের। গতকালই অক্সিজেনের অভাবে জয়পুর গোল্ডেন হাসপাতালে ২৫ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। অক্সিজেন না পাওয়া পর্যন্ত নতুন রোগী ভর্তি নেবে না বলে জানিয়েছে বেশ কয়েকটি হাসপাতাল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in