দিল্লিতে লকডাউনের মেয়াদ বাড়লো আরও এক সপ্তাহ - ঘোষণা কেজরিওয়ালের

গত ১৯ এপ্রিল প্রথম এক সপ্তাহের জন্য দিল্লিতে লকডাউন ঘোষণা করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। এক সপ্তাহ পরেও পজিটিভিটি রেট ৩৬ থেকে ৩৭ শতাংশ থাকায় গত ২৫ এপ্রিল আরো এক সপ্তাহ বাড়ানো হয় লকডাউন।
দিল্লিতে লকডাউনের মেয়াদ বাড়লো আরও এক সপ্তাহ - ঘোষণা কেজরিওয়ালের
ছবি প্রতীকী সংগৃহীত

গত দুই সপ্তাহ ধরে টানা লকডাউন চলছে দিল্লিতে। তা সত্ত্বেও দৈনিক সংক্রমণ কমার কোনো লক্ষণ দেখা যাচ্ছে রাজধানীতে। বরং উল্টে প্রায় প্রতিদিনই দৈনিক মৃত্যুর রেকর্ড তৈরি হচ্ছে সেখানে। এই কারণে আরো এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বাড়ানো হলো দিল্লিতে।

শনিবার সন্ধ্যায় একটি ট‍্যুইট বার্তায় একথা জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ট‍্যুইটারে তিনি লিখেছেন, "দিল্লিতে লকডাউনের মেয়াদ আরো এক সপ্তাহ বাড়ানো হচ্ছে।" এই নিয়ে তৃতীয় দফায় লকডাউনের মেয়াদ বৃদ্ধি করলেন মুখ্যমন্ত্রী।

দৈনিক সংক্রমণ ও উচ্চ পজিটিভিটি রেটের দিকে তাকিয়ে গত ১৯ এপ্রিল প্রথম এক সপ্তাহের জন্য দিল্লিতে লকডাউন ঘোষণা করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। এক সপ্তাহ পরেও পজিটিভিটি রেট ৩৬ থেকে ৩৭ শতাংশ থাকায় গত ২৫ এপ্রিল আরো এক সপ্তাহ বাড়ানো হয় লকডাউন, যার মেয়াদ আগামী সোমবার ভোর পাঁচটায় শেষ হওয়ার কথা। কিন্তু এখনও রাজধানীতে পজিটিভিটি রেট ৩০ শতাংশের ওপরে রয়েছে। পরিস্থিতির কথা বিশ্লেষণ করে তাই আরো এক সপ্তাহ বাড়ানো হলো লকডাউনের মেয়াদ।

শেষ ২৪ ঘন্টায় দিল্লিতে ২৭ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩৭৫ জনের। এই নিয়ে টানা ১৩ দিন রাজধানীতে দৈনিক সংক্রমণ ২০ হাজারের উপরে রয়েছে। রাজধানীতে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা প্রায় এক লক্ষ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in