প্যান কার্ড ও আধার কার্ড সংযুক্তির সময়সীমা আরও একদফা বাড়লো

শুক্রবারের ঘোষণা অনুসারে এই সময়সীমা বেড়েছে আরও তিন মাস। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই সংযুক্তিকরণ করা যাবে। এর আগে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিলো ৩০ জুনের মধ্যে এই সংযুক্তিকরণের কাজ করতে হবে।
প্যান কার্ড ও আধার কার্ড সংযুক্তির সময়সীমা আরও একদফা বাড়লো
ছবি প্রতীকী সংগৃহীত

প্যান আধার সংযুক্তির সময়সীমা আরও একদফা বাড়ানো হল। শুক্রবারের ঘোষণা অনুসারে এই সময়সীমা বেড়েছে আরও তিন মাস। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই সংযুক্তিকরণ করা যাবে। এর আগে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিলো ৩০ জুনের মধ্যে এই সংযুক্তিকরণের কাজ করতে হবে। মূলত কোভিড পরিস্থিতির কারণেই এই সময়সীমা বাড়ানো হল বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

এই নিয়ে তৃতীয় দফায় আধার ও প্যান কার্ড সংযুক্তির সময়সীমা বাড়ানো হল। এর আগে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিলো ৩১ মার্চ ২০২১-র মধ্যে এই সংযুক্তিকরণের কাজ সম্পন্ন করতে হবে। পরে সেই সময়সীমা বাড়িয়ে করা হয় ৩০ জন। এবার তৃতীয় দফায় সেই সময়সীমা আরও তিনমাসের জন্য বারিয়ে ৩০ সেপ্টেম্বর করা হল।

নির্দিষ্ট সময়সীমার মধ্যে আধার ও প্যান কার্ডের সংযুক্তিকরণ সম্পন্ন না করলে প্যান কার্ড তার কার্যকারিতা হারাবে এবং পরবর্তী সময়ে ১০০০ টাকা করে জরিমানা দিতে হতে পারে বলেও জানানো হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in