Modi in UN: জাতিসংঘের অধিবেশনে চতুর্থবার ভাষণ দিচ্ছে স্টেশনে চা বিক্রি করা ছেলে - PM মোদী

জাতিসংঘে নিজের বক্তৃতায় আন্তর্জাতিক বিষয়ের তুলনায় তাঁর ও তাঁর সরকারের স্তুতিকেই বেশি গুরুত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী। RSS নেতা দীনদয়াল উপাধ‍্যায়ের কথাও উঠে এসেছে তাঁর মুখে।
Modi in UN: জাতিসংঘের অধিবেশনে চতুর্থবার ভাষণ দিচ্ছে স্টেশনে চা বিক্রি করা ছেলে - PM মোদী
জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীছবি সংগৃহীত

একটি ছোট ছেলে যিনি একসময় চা স্টলে তাঁর বাবাকে সাহায্য করতেন, আজ এই নিয়ে চতুর্থবার জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ দিচ্ছেন। জাতিসংঘের প্ল‍্যাটফর্মে ভারতীয় গণতন্ত্রের ক্ষমতা বর্ণনা করতে গিয়ে এভাবেই আত্মপ্রচার করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, "একটি ছোট ছেলে যে একসময় রেল স্টেশনে চা স্টলে চা বিক্রিতে তাঁর বাবাকে সাহায্য করত, সেই বালক আজ ভারতের প্রধানমন্ত্রী হিসেবে চতুর্থবারের জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ দিচ্ছেন। সবচেয়ে দীর্ঘ সময় ধরে গুজরাটের মুখ্যমন্ত্রী থেকেছে সে। ভারতের গণতন্ত্রের শক্তি এই ঘটনাতেই প্রমাণিত হয়।"

মঙ্গলবার থেকে নিউইয়র্কে শুরু হওয়া ৭৬ তম জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রী আরো বলেন, তিনি এমন একটি দেশের প্রতিনিধিত্ব করছেন যা 'গণতন্ত্রের জননী' হিসেবে পরিচিত। তিনি বলেন, "আমাদের গণতন্ত্রের একটি ঐতিহ‍্য রয়েছে। ভারতের বৈচিত্র্যই দেশের শক্তিশালী গণতন্ত্রের পরিচয়। এটি এমন একটি দেশ যেখানে কয়েক ডজন ভাষা, শতশত উপভাষা, বিভিন্ন জীবনধারার মানুষ রয়েছে। এটি প্রাণবন্ত গণতন্ত্রের সবথেকে শ্রেষ্ঠ উদাহরণ।"

জাতিসংঘে নিজের বক্তৃতায় আন্তর্জাতিক বিষয়ের তুলনায় তাঁর ও তাঁর সরকারের স্তুতিকেই বেশি গুরুত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী আবাস যোজনা থেকে শুরু করে জাতীয় বিমা সুরক্ষা, করোনা মোকাবিলায় নেওয়া পদক্ষেপ - তথ‍্য ও পরিসংখ্যান দিয়ে তাঁর সরকারের একের পর এক কাজের খতিয়ান দিয়েছেন তিনি জাতিসংঘের মঞ্চে। RSS নেতা দীনদয়াল উপাধ‍্যায়ের কথাও উঠে এসেছে তাঁর মুখে। সঙ্ঘের মানবসেবা দর্শন নিয়েও ভাষণ দিয়েছেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in