গান্ধী জয়ন্তীতে রেকর্ড সংখ্যক খাদির পোশাক বিক্রির লক্ষ্যমাত্রা বিজেপির

গত ২৬ সেপ্টেম্বর ‘মন কি বাতে’ মোদি বলেছিলেন, ২ অক্টোবর মহাত্মা গান্ধীর জন্মদিন এদেশে খাদি পোশাক বিক্রিতে রেকর্ড করতে হবে।
গান্ধী জয়ন্তীতে রেকর্ড সংখ্যক খাদির পোশাক বিক্রির লক্ষ্যমাত্রা বিজেপির
ফাইল চিত্র - সংগৃহীত

কিছু না কিছু খাদির পোশাক কিনতেই হবে রাজ্য থেকে জেলা স্তরের সব বিজেপি নেতাকে। ২ অক্টোবর গান্ধী জয়ন্তী উপলক্ষে এমনই কর্মসূচি নিয়েছে গেরুয়া শিবির। এতদিন কংগ্রেসিদের মধ্যেই খাদির পোশাক পরার দিকে বেশি ঝোঁক দেখা যেত। ইদানীং অবশ্য বিজেপির কিছু কিছু নেতাও খাদির পোশাক পরার দিকে নজর দিয়েছেন। আর সেই ইচ্ছেটাকে আরও বাড়িয়ে তোলার জন্যই নতুন এই কর্মসূচির আয়োজন করা হয়েছে বিজেপির পক্ষ থেকে।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ, রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারেরা এই কর্মসূচি প্রসঙ্গে জানান, শনিবার বিভিন্ন খাদির দোকানে গিয়ে খাদির বস্ত্র কেনার কর্মসূচি রয়েছে তাঁদের। উল্লেখ্য, গত ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন থেকে ‘সেবা ও সমর্পণ পক্ষ’ পালন করছে বিজেপি। এই পক্ষ শেষ হবে আগামী ৭ অক্টোবর।

হঠাৎ এই কর্মসূচি পালনের কারণ কী? গত ২৬ সেপ্টেম্বর ‘মন কি বাতে’ মোদি বলেছিলেন, ২ অক্টোবর মহাত্মা গান্ধীর জন্মদিন এদেশে খাদি পোশাক বিক্রিতে রেকর্ড করতে হবে। প্রধানমন্ত্রীর এই বার্তা অনুসারেই রাজ্য তথা গোটা দেশের গেরুয়া শিবির এই কর্মসূচি নিয়েছে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, গত বছর ফেব্রুয়ারি মাসে সস্ত্রীক ভারত সফরে আসা আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে সবরমতী আশ্রমে যান মোদি। সেখানে গান্ধীর প্রতিকৃতিতে মাল্যদান করে চরকা কাটার চেষ্টা করেন। ওই বছরই জানুয়ারি মাসে খাদি ইন্ডিয়ার ক্যালেন্ডার ও ডায়েরিতে গান্ধীজির বদলে একই ভঙ্গিতে মোদির চরকা কাটার ছবি প্রকাশিত হয়। তা নিয়ে যথেষ্ট শোরগোল পড়ে। তারপর এবছর এই কর্মসূচি নিল বিজেপি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.