ভোট এলেই সেই রাজ্যের পোশাক পরেন মোদী, এরকম গিমিকে দেশের কী লাভ? - তীব্র কটাক্ষ মুখ্যমন্ত্রী কেসিআরের

কেসিআর বলেন, "বিজেপিকে বঙ্গোপসাগরে ছুঁড়ে ফেলে দেওয়ার সময় এসে গেছে। ভারতীয়দের জাগাতে হবে। যারা সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টি করে, তাদের সরাতে হবে।"
কেসিআরের সাথে নরেন্দ্র মোদী
কেসিআরের সাথে নরেন্দ্র মোদীফাইল ছবি

নির্বাচন এলেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সংশ্লিষ্ট রাজ‍্যের ট্রাডিশনাল পোশাকে বিভিন্ন অনুষ্ঠানে লক্ষ্য করা যায়। প্রধানমন্ত্রীর এই 'ড্রেস কোড' নিয়ে তাঁকে চূড়ান্ত কটাক্ষ করলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও বা কে সি আর।

তিনদিন পরে এক মেগা-ইভেন্টে মুখোমুখি হবেন প্রধানমন্ত্রী এবং তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী। সাংবাদিকদের সামনে তার আগে কেন্দ্র সরকার এবং বিজেপিকে আক্রমণ করে কে সি আর বলেন, "সোশ্যাল মিডিয়া ম‍্যানেজমেন্টের মাধ্যমে নির্লজ্জের মতো মিথ্যা কথা বলে। বারবার সেই মিথ্যার পুনরাবৃত্তি করে এতদিন জনগণকে বোকা বানিয়ে এসেছে বিজেপি শাসিত কেন্দ্র সরকার। কিন্তু এখন সেই মিথ্যা প্রকাশ পেয়েছে। ঘৃণা এবং বিভাজন ছড়িয়ে সাম্প্রদায়িকতা নিয়ে রাজনীতি করছে তারা।"

প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে তিনি বলেন, "যদি নির্বাচন থাকে কোনো রাজ‍্যে তাহলে তাঁকে (প্রধানমন্ত্রী) সেই মতো সাজতে হবে। ধরুন বাংলায় নির্বাচন। তাহলে তাঁকে দাঁড়ি বাড়িয়ে রবীন্দ্রনাথ ঠাকুরের মতো হতে হবে। আরে বাপ রে। যদি তামিলনাড়ুতে নির্বাচন হয়, তাহলে উনি অবশ্যই লুঙ্গি পরবেন। এগুলো কী হচ্ছে? এইধরণের গিমিক করে দেশের কী লাভ হয়? পাঞ্জাবের নির্বাচন, পাগড়ি পরছেন উনি। মণিপুরে এলে মণিপুরী টুপি, উত্তরাখণ্ডে অন‍্যরকম টুপি পরবেন। এরকম কতগুলো টুপি পরবেন উনি?"

তিনি আরও বলেন, "বিজেপিকে বঙ্গোপসাগরে ছুঁড়ে ফেলে দেওয়ার সময় এসে গেছে। আমি জনগণের কাছে আবেদন করছি, সরকারের পরিবর্তন দরকার। আমি মানুষের সাথে কথা বলেছি। ভারতীয়দের জাগাতে হবে। যারা সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টি করে, তাদের সরাতে হবে।"

শনিবার সাধু রামানুজাচার্য‍্যের মূর্তি উন্মোচনের জন্য একই হেলিকপ্টারে হায়দ্রাবাদ যাবেন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী। ১০০০ কোটি টাকা ব‍্যয় করে এই মূর্তি তৈরি করা হয়েছে, যা বিশ্বের দ্বিতীয় উচ্চতম মূর্তি। তার আগে প্রধানমন্ত্রীকে এই ভাষায় আক্রমণ করলেন কে সি আর। এই নিয়ে এক সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে তিনি জানান, "প্রধানমন্ত্রী কোনো রাজ‍্যে গেলে সেই রাজ‍্যের মুখ্যমন্ত্রীর উচিত প্রধানমন্ত্রীকে সম্মান জানানো। আমি স্বাগত জানাবো ওনাকে। এটা নিত‍্যনৈমিত্তিক ব‍্যাপার। পাশাপাশি রাজনীতিতে তাঁকে আক্রমণ করাও আমার নীতি। হেলিকপ্টারে বসেও আমি তাঁকে একই কথা বলবো।"

প্রসঙ্গত, আর এক সপ্তাহ পরেই উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, মণিপুর এবং গোয়ায় বিধানসভা নির্বাচন। গত ২৬ জানুয়ারী প্রজাতন্ত্র দিবস উদযাপনের অনুষ্ঠানে মণিপুরী স্টোল এবং উত্তরাখণ্ডের টুপি পরেছিলেন প্রধানমন্ত্রী।

কেসিআরের সাথে নরেন্দ্র মোদী
গরিবরা প্রধানমন্ত্রী আবাস যোজনায় পাকা বাড়ি পেয়ে ‘লাখপতি’ হয়েছেন - প্রধানমন্ত্রী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in