গত এক বছরে TRS-এর সম্পত্তি বেড়েছে প্রায় ৬৭ শতাংশ, ইলেক্টোরাল বন্ডের মাধ্যমে বিপুল আয়

রিপোর্টে দেখা গেছে, ২০২০-২১ সালে যেখানে BRS-এর সম্পদ ছিল ২৮৮ কোটি টাকার, ২০২১-২২ অর্থবর্ষে তা বেড়ে হয়েছে ৪৮০ কোটি টাকা।
এক বছরে TRS-এর সম্পত্তি বেড়েছে প্রায় ৬৭ শতাংশ
এক বছরে TRS-এর সম্পত্তি বেড়েছে প্রায় ৬৭ শতাংশছবি - সংগৃহীত

২০২১-২২ অর্থবর্ষে তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির (TRS) সম্পত্তি বেড়েছে প্রায় ৬৭ শতাংশ। সম্প্রতি জাতীয় রাজনীতিতে নেমেছে বর্তমানে তেলেঙ্গানায় সরকারে থাকা TRS। জাতীয় রাজনীতিতে দলটির নতুন নাম - ভারত রাষ্ট্র সমিতি বা BRS।

সম্প্রতি দলটি তার বার্ষিক অডিট রিপোর্ট নির্বাচন কমিশনের কাছে জমা দিয়েছে। রিপোর্টে দেখা গেছে, ২০২০-২১ সালে যেখানে BRS-এর সম্পদ ছিল ২৮৮ কোটি টাকার, ২০২১-২২ অর্থবর্ষে তা বেড়ে হয়েছে ৪৮০ কোটি টাকা।

এই সময়ের মধ্যে দলের আয় বেড়েছে ৪৮০ শতাংশ। ২০২০-২১ সালে দলের আয় ছিল ৩৭.৬৫ কোটি টাকা। ২০২১-২২ সালে তা হয়েছে ২১৮.১১ কোটি টাকা।

রিপোর্ট অনুযায়ী, ২০২১-২২ সালে কে চন্দ্রশেখর রাওয়ের নেতৃত্বাধীন দল নির্বাচনী বন্ডের মাধ্যমে ১৫৩ কোটি টাকা এবং নির্বাচনী ট্রাস্টের মাধ্যমে ৪০ কোটি টাকা আয় করেছে। গত বছর এই দুই সেক্টর থেকে দলের কোনো ইনকামই ছিল না। এর আগে কোনও বছরই কোনও কোম্পানি বা সংস্থা থেকে অনুদান পায়নি দলটি। কিন্তু ২০২১-২২ সালে বিভিন্ন কোম্পানি থেকে মোট ৩.১৫ কোটি টাকা অনুদান পেয়েছে তেলেঙ্গানার এই দলটি।

২০২০-২১ সালে দলটির নির্বাচনী ব্যয় ছিল ৪.৭৯ কোটি টাকা। কিন্তু ২০২১-২২ সালে নির্বাচনের পিছনে ৭.৬৮ কোটি টাকা খরচ করেছে দলটি। এমনটাই। অলা হয়েছে রিপোর্টে। ২০২১ সালের ৩১ মার্চ দলটির ওপেনিং ব্যালান্স ছিল ২৯২ কোটি টাকা। চলতি বছরের ৩১ মার্চ যা বেড়ে দাঁড়িয়েছে ৩০৭ কোটি টাকায়।

চলতি বছরের এপ্রিল মাসে দলের সভাপতি তথা তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও বলেছিলেন, দলটির এখন ১০০০ কোটি টাকার সম্পদ রয়েছে, যা জাতীয় রাজনীতিতে ঝাঁপানোর জন্য যথেষ্ট।

এক বছরে TRS-এর সম্পত্তি বেড়েছে প্রায় ৬৭ শতাংশ
Electoral Bond: ৮ হাজার কোটির ৮০% বিজেপির তহবিলে, বাতিল হোক ইলেক্টোরাল বন্ড - সীতারাম ইয়েচুরি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in