Telangana: 'প্রধানমন্ত্রীর তেলেঙ্গানায় প্রবেশের কোনও অধিকার নেই' - ১২ নভেম্বর CPI, CPIM-এর বিক্ষোভ

সিপিআই-এম (CPIM) রাজ্য সম্পাদক তামিনিনি বীরভদ্রম ইতিমধ্যেই মোদীর তেলেঙ্গানা সফরের সময় বিক্ষোভ দেখানোর জন্য সাধারণ মানুষের কাছে আহ্বান জানিয়েছেন।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী ফাইল ছবি সংগৃহীত

ভারতের কমিউনিস্ট পার্টি (CPI) ১২ নভেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তেলেঙ্গানা সফরের সময় রাজ্যকে দেওয়া কেন্দ্রীয় প্রতিশ্রুতি পূরণ না করায় বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নিয়েছে।

সিপিআই রাজ্য সম্পাদক কে. সাম্বাসিভা রাও মঙ্গলবার জানিয়েছেন, প্রধানমন্ত্রীর তেলেঙ্গানায় প্রবেশের কোনও অধিকার নেই। কারণ তিনি অন্ধ্রপ্রদেশকে বিভক্ত করার সময় রাজ্যের প্রতি করা একটিও প্রতিশ্রুতি পূরণ করেননি৷

তিনি সাংবাদিকদের বলেন, গত আট বছরে, মোদী সরকার তেলেঙ্গানাকে দেওয়া প্রতিশ্রুতিগুলির বিষয়ে কোনও পদক্ষেপ নেয়নি। শেষ আট বছরে রাজ্যের জন্য কী করেছেন তা প্রধানমন্ত্রীর স্পষ্ট করা উচিত।

রাও উল্লেখ করেছেন, কেন্দ্র বেয়ারাম ইস্পাত কারখানা, কাজীপেট রেলওয়ে কোচ কারখানা, একটি উপজাতি বিশ্ববিদ্যালয় এবং একটি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রতিশ্রুতির বিষয়ে কিছুই করেননি।

রামাগুন্ডম ফার্টিলাইজারস অ্যান্ড কেমিক্যালস লিমিটেড দেশকে উৎসর্গ করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ১২ নভেম্বর তেলেঙ্গানা সফরে আসবেন।

বিজেপির তেলেঙ্গানা ইউনিটের নেতাদের মতে, তিনি রামাগুন্ডামে একটি জনসভাতেও ভাষণ দেবেন।

সিপিআই নেতা পাবলিক সেক্টর ইউনিটগুলির বেসরকারীকরণ নিয়ে মোদী সরকারের নিন্দা করে বলেন, সিপিআই সিঙ্গারেনি কোলিয়ারি কোম্পানিকে বেসরকারীকরণের কেন্দ্রীয় পদক্ষেপের দৃঢ়ভাবে বিরোধিতা করবে।

তিনি আরও বলেন, ভারতের কমিউনিস্ট পার্টি বেসরকারীকরণের বিরোধিতা করতে ১০ নভেম্বর থেকে সিঙ্গারেনিতে বিক্ষোভের আয়োজন করবে।

সিপিআই-এম (CPIM) রাজ্য সম্পাদক তামিনিনি বীরভদ্রম ইতিমধ্যেই মোদীর তেলেঙ্গানা সফরের সময় বিক্ষোভ দেখানোর জন্য সাধারণ মানুষের কাছে আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, সিপিআইএম কর্মীরা, টিআরএস এবং সিপিআই কর্মীদের সাথে, শীঘ্রই মোদী সরকারের নীতির প্রতিবাদে রাজভবন ঘেরাও করবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in