Telangana: 'দেশ চালাচ্ছে মোদী এবং ইডি' - বিজেপি নেতার হুমকির উত্তরে কে টি আর

তেলেঙ্গানা বিজেপির সভাপতি বান্দি সঞ্জয় কুমার রাজ্যের মুখ্যমন্ত্রী কে. চন্দ্রশেখর রাও-এর বিরুদ্ধে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তদন্তের হুমকি দিলেন। যে হুমকির জেরে আপাতত সরগরম তেলেঙ্গানার রাজনীতি।
বিজেপি সভাপতি বন্দি সঞ্জয় এবং মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও
বিজেপি সভাপতি বন্দি সঞ্জয় এবং মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওছবি সৌজন্যে দ্য নিউজ মিনিট

তেলেঙ্গানা বিজেপির সভাপতি বান্দি সঞ্জয় কুমার রাজ্যের মুখ্যমন্ত্রী কে. চন্দ্রশেখর রাও-এর বিরুদ্ধে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তদন্তের হুমকি দিলেন। যে হুমকির জেরে আপাতত সরগরম তেলেঙ্গানার রাজনীতি। শুরু হয়েছে টিআরএস বিজেপির বাকযুদ্ধও।

তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির (টিআরএস) কার্যকরী সভাপতি কে টি রামা রাও শুক্রবার বিজেপি নেতা সঞ্জয়ের বিবৃতির প্রতিক্রিয়া জানিয়ে একাধিক ট্যুইট করেছেন।

একটি ব্যঙ্গাত্মক মন্তব্যের ট্যুইটে টি আর এস নেতা রামা রাও বিজেপি নেতা বান্দি সঞ্জয় কুমারকে ইডি-র প্রধান হিসাবে নিয়োগের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি লিখেছেন, "এখন আমরা বুঝতে পারছি যে ডবল ইঞ্জিন এই দেশ চালায় আসলে মোদী এবং ইডি।"

সঞ্জয় বৃহস্পতিবার জানিয়েছিলেন, মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাওকে ইডি-র মুখোমুখি হতে হবে। সোনিয়া গান্ধীকে প্রশ্ন করার জন্য কংগ্রেস কেন ইডি-র বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছে সেই প্রসঙ্গে তিনি বলেন, মুখ্যমন্ত্রী কে সি আরকে শীঘ্রই বা পরে ইডি মামলার মুখোমুখি হতে হবে। বিজেপি নেতা বলেন, "সে কারণেই তিনি সোনিয়া গান্ধীকে ইডি জিজ্ঞাসাবাদের বিরুদ্ধে কংগ্রেস দলের বিক্ষোভকে সমর্থন করছেন।"

রাজ্য বিজেপি প্রধান দাবি করেছেন যে নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে অভিযোগ উঠলে তারা সমস্ত তদন্তের মুখোমুখি হয়ে পরিষ্কার বেরিয়ে আসেন।

অন্যদিকে, বান্দি সঞ্জয় শুক্রবার তার মন্তব্যের জন্য কে টি রামা রাওকে পাল্টা আক্রমণ করেছেন। এক ট্যুইটে বিজেপি নেতা জানান, "ডাকাতদের মধ্যে ভয়ের লক্ষণ, বিশেষ করে টুইটার ব্যবহারকারীদের সর্বদাই বেশি... উদ্বেগ অনুভব করা মানুষের জন্য যোগব্যায়াম ভাল... যতক্ষণ না তদন্তকারী সংস্থাগুলি আপনার দরজায় কড়া নাড়বে ততক্ষণ শ্বাস নেওয়া এবং শ্বাস ছাড়া উচিৎ।"

বান্দি সঞ্জয় এর আগে বলেছিলেন যে কেন্দ্রীয় সংস্থাগুলি কে সি আর-এর দুর্নীতির উপর নজর রেখেছে এবং খুব শীঘ্রই তারা তার দ্বারা সংগ্রহ করা সম্পত্তিগুলির তদন্ত শুরু করবে। "তাই কেসিআর, তার ছেলে এবং ভাইপো হৈচৈ করছে। কারণ তারা ভাল করেই জানে যে তাদের শীঘ্রই কারাগারে নেওয়া হবে।" বিভিন্ন রাজ্যের নেতাদের সাথে বিজেপি বিরোধী জোট গঠনের আলোচনা করতে টি আর এস প্রধানের বিভিন্ন রাজ্যে সফরের কথা উল্লেখ করে একথা বলেছিলেন সঞ্জয়।

বিজেপির রাজ্য প্রধান আরও বলেছিলেন যে কে সি আর শীঘ্রই জেলে যাবেন।

সঞ্জয়কে পাল্টা আঘাত করে কে সি আর তাঁকে ছুঁয়ে দেখতে বলেন। তিনি বলেন, "আপনি নিজেকে কী মনে করেন? আপনি বলছেন যে আপনি আমাকে জেলে পাঠাবেন। একবার এটা করুন। আমি আপনাকে বলছি যে আমাকে একবার স্পর্শ করুন এবং দেখুন তারপর কী হয়।"

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি রাজ্য সভাপতি জেপি নাড্ডা, রাজ্যে তাদের সাম্প্রতিক সফরের সময়, কে সি আর সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে প্রবলভাবে আক্রমণ শানিয়েছিলেন।

বিজেপি সভাপতি জে পি নাড্ডা টি আর এস সরকারকে গোটা দেশের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত সরকার বলে বর্ণনা করেছেন। ৩ জুলাই হায়দরাবাদে বিজেপির এক জনসভায় শাহ এবং নাড্ডা দুজনেই কে সি আর-কে দুর্নীতি এবং কেন্দ্রীয় তহবিল অন্য খাতে খরচের অভিযোগ তুলে কটাক্ষ করেছিলেন। ওই সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিজেপি রাজ্য সভাপতি জানিয়েছেন, কালেশ্বরম লিফট সেচ প্রকল্প কে সি আর-এর এটিএম হয়ে উঠেছে। তিনি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রকল্পের ব্যয় ৩২,০০০ কোটি টাকা থেকে ১.৩২ লক্ষ কোটি টাকায় নিয়ে যাবার অভিযোগ করেছেন।

রাজ্যের শাসক দল অবশ্য সংসদে কেন্দ্রীয় মন্ত্রীদের বিবৃতি উদ্ধৃত করে এই অভিযোগ উড়িয়ে দিয়েছে। টি আর এস নেতারা জানিয়েছেন, বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী, বিজেপি এবং কংগ্রেস সাংসদের প্রশ্নের উত্তর দেওয়ার সময় সংসদে বলেছিলেন যে প্রকল্পগুলিতে কোনও দুর্নীতি নেই।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in