Tamilnadu: কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতিবাদ - ৩১ মে তেল বিপণন সংস্থা থেকে তেল নেবে না পেট্রোল পাম্প

তামিলনাড়ু পেট্রোলিয়াম ডিলার অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে জানিয়েছে, কেন্দ্রীয় সরকার আচমকা জ্বালানির দাম কমানোর ফলে ডিলারদের ৩ লাখ থেকে ১৫ লাখ টাকা পর্যন্ত ক্ষতি স্বীকার করতে হয়েছে।
Tamilnadu: কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতিবাদ - ৩১ মে তেল বিপণন সংস্থা থেকে তেল নেবে না পেট্রোল পাম্প
পেট্রোল পাম্পপ্রতীকী ছবি, সংগৃহীত

কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের প্রতিবাদে তামিলনাড়ুর বিভিন্ন পেট্রোল পাম্প আগামী ৩১ মে তেল বিপণন সংস্থাগুলোর কাছ থেকে জ্বালানি না কেনার সিদ্ধান্ত নিয়েছে৷ কেন্দ্রীয় সরকার কর্তৃক পেট্রোলিয়াম দ্রবের আকস্মিক মূল্য হ্রাসের প্রতিবাদে তাদের এই সিদ্ধান্ত।

তামিলনাড়ু পেট্রোলিয়াম ডিলার অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে জানিয়েছে, কেন্দ্রীয় সরকার আচমকা জ্বালানির দাম কমানোর ফলে ডিলারদের ৩ লাখ থেকে ১৫ লাখ টাকা পর্যন্ত ক্ষতি স্বীকার করতে হয়েছে। ডিলাররা কেন্দ্রীয় সরকারকে ধীরে ধীরে দাম কমানোর জন্য অনুরোধ করলেও হঠাৎ করেই দাম কমিয়ে দেওয়া হয় যার ফলে ডিলারদের ব্যাপক ক্ষতি হয়।

বিবৃতিতে তামিলনাড়ু পেট্রোলিয়াম ডিলার অ্যাসোসিয়েশনের কেপি মুরলি জানিয়েছেন, দীপাবলির সময় জ্বালানির দাম কমানো হয়েছিল। তবে সেই দিনগুলিতে ডিলারদের পাঁচ দিনের পেট্রোল এবং চার দিনের ডিজেলের স্টক রাখার পরামর্শ দেওয়া হয়েছিল।

তিনি আরও বলেন যে ডিলার মার্জিন ২০১৭ সাল থেকে সংশোধন করা হয়নি এবং যখন পেট্রোলের দাম ৬০ টাকা লিটার ছিলো তখনও একই মার্জিন ছিলো।

বিবৃতিতে আরও বলা হয়েছে যে পেট্রোলের দাম প্রতি লিটারে ১০০ টাকার উপরে উঠলে, ডিলাররা আরও বেশি টাকা দিতে বাধ্য হয়, যদিও মার্জিন একই থাকে। যা ডিলারদের বিরুদ্ধে সম্পূর্ণ অবৈজ্ঞানিক সিদ্ধান্ত।

ডিলার অ্যাসোসিয়েশন জানিয়েছে, তারা তাদের দুর্দশা তুলে ধরতে আগামী ৩১ মে জ্বালানি না কেনার কথা ঘোষণা করেছে। তারা আরও জানিয়েছে, একদিনের এই বিক্ষোভে তেল বিপণন সংস্থাগুলিকে তাদের মাসিক লক্ষ্য অর্জনে বাধা দেবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in