Tamilnadu Poll 21: কমল হাসানের MNM লড়বে ১৫৪ আসনে, DMK - CPIM আসন রফার জট কাটলো
এম এন এম-এর প্রচারে কমল হাসান ছবি এম এন এম ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

Tamilnadu Poll 21: কমল হাসানের MNM লড়বে ১৫৪ আসনে, DMK - CPIM আসন রফার জট কাটলো

অভিনয় জগত থেকে রাজনীতিতে পা রাখা কমল হাসান আসন্ন নির্বাচনে তাঁর রাজনৈতিক দল মক্কাল নিধি মাইয়াম ১৫৪টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে জানালেন। উল্লেখ্য, এম কে স্ট্যালিনের ডিএমকের সঙ্গে গতকালই সিপিআইএমের আসনরফা চূড়ান্ত হয়েছে। সিপিআইএমকে তামিলনাড়ু বিধানসভা নির্বাচনে ডিএমকের জোটসঙ্গী হিসেবে ৬ আসনে লড়াই করবে।

তামিলনাড়ুর আসন্ন বিধানসভা নির্বাচন ২৩৪টি আসনের মধ্যে ১৫৪টি আসনে প্রার্থী দেবে কমল হাসানের দল। এম এন এমের বাকি দুই জোটসঙ্গী এআইএসএমকে ও আইজেকে লড়বে ৪০টি করে আসনে।

এর আগেই কংগ্রেসের সঙ্গে ডিএমকের জোটের জট কেটে গেছে। কংগ্রেস প্রাথমিকভাবে ৩০টি আসনের দাবি জানালেও স্টালিন স্পষ্ট জানিয়ে দেন ১৮-২০টির বেশি আসন তাঁরা ছাড়বেন না। এরপর সোনিয়া গান্ধীর ফোনে আসন সমস্যার সমাধান হয়। ঠিক হয় কংগ্রেস ২৫টি আসনে লড়বে। ১৮০টি আসনে লড়বে ডিএমকে। ইন্ডিয়ান মুসলিম লিগ ও এমএমকে তিন ও দুটি আসন পাচ্ছে। এছাড়াও ডিএমকে জোট সঙ্গী সিপিআইএম, সিপিআই, ভিসিকে এবং এমডিএমকে লড়বে ৬টি করে আসনে। আইইউএমএল ৩ আসনে এবং এমএমকে ২টি আসনে।

ডিএমকে তাদের জোট প্রক্রিয়া সম্পন্ন করে ফেললেও এখনও পর্যন্ত ক্ষমতাসীন এআইএডিএমকে তাদের আসন বন্টন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেনি। ২৩৪ আসনের মধ্যে বিজেপিকে ২০ আসন ছেড়েছে ক্ষমতাসীন দল। এছাড়াও পিএমকে-কে ছাড়া হয়েছে ২৩ আসন। এখনও পর্যন্ত আসন ভাগাভাগি নিয়ে আলোচনা চলছে তামিল মানিলা কংগ্রেস, পুথিয়া তামিলাগম এবং ডিএমডিকে-র সঙ্গে। যার মধ্যে সবথেকে বেশি জটিলতা ডিএমডিকে-র দাবি নিয়ে। যারা নির্বাচনে ২৩টি আসন দাবি করেছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in