Tamilnadu: BJP-র সঙ্গে জোট করেই নির্বাচনে পরাজয় - AIADMK নেতার মন্তব্য ঘিরে বাগযুদ্ধ

BJPর সঙ্গে জোট করেই নির্বাচনে পরাজিত হয়েছে AIADMK। কারণ BJPর সঙ্গে জোট করায় সংখ্যালঘু ভোট AIADMK-র থেকে সরে গেছে। মঙ্গলবার রাতে দলীয় এক অনুষ্ঠানে একথা জানিয়েছিলেন এআইএডিএমকে নেতা সি ভি সম্মুগম।
Tamilnadu: BJP-র সঙ্গে জোট করেই নির্বাচনে পরাজয় - AIADMK নেতার মন্তব্য ঘিরে বাগযুদ্ধ
ফাইল ছবি, ডেকান হেরাল্ডের সৌজন্যে

বিজেপির সঙ্গে জোট করেই নির্বাচনে পরাজিত হয়েছে এআইএডিএমকে। কারণ বিজেপির সঙ্গে জোট করায় সংখ্যালঘু ভোট এআইএডিএমকে-র থেকে সরে গেছে। মঙ্গলবার রাতে দলীয় এক অনুষ্ঠানে একথা জানিয়েছিলেন এআইএডিএমকে নেতা সি ভি সম্মুগম। জোটসঙ্গীর দিক থেকে এই আক্রমণ ধেয়ে আসার পরেই তামিলনাড়ুর বিজেপি নেতৃত্ব প্রকাশ্যে এআইএডিএমকে-র বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন। যদিও এদিনই এআইএডিএমকে নেতা পনীরসিলভম জানিয়ে দিয়েছেন রাজ্যে দুই দলের জোট অটুট থাকছে।

তামিলানাড়ু বিজেপির সম্পাদক কারু নাগরাজন বুধবার এক বিবৃতিতে জোটসঙ্গী এআইএডিএমকে-র বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেন – এটা সত্যি যে এবারের নির্বাচনে ডিএমকে সংখ্যালঘু ভোট নিজেদের পক্ষে নিয়ে যেতে সক্ষম হয়েছে। রাজনীতিতে হারা জেতা থাকেই। জোটসঙ্গীর দিকে আঙুল তোলার আগে সি ভি সম্মুগমের মতো একজন পোড়খাওয়া রাজনীতিকের একথাটা জেনে রাখা উচিৎ।

রাজ্যের প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে বিজেপি সম্পাদক বলেন, তিনি একজন মন্ত্রী ছিলেন। তাও তিনি নিজের কেন্দ্রে হেরে গেছেন। তিনি বারবার বিতর্কিত মন্তব্য করতে অভ্যস্ত এবং একাধিকবার নিজের দলের বিরুদ্ধেও মন্তব্য করেছেন। আমরা বিষয়টাকে তাঁর ব্যক্তিগত মন্তব্য হিসেবেই দেখছি এবং আমরা জোটসঙ্গীকে ছেড়ে যাচ্ছি না।

এই ঘটনা প্রসঙ্গে বিজেপির সাধারণ সম্পাদক কে টি রাঘবন জানিয়েছেন, বিজেপি ইতিমধ্যেই নির্বাচনী ফলাফল নিয়ে দলীয় স্তরে বৈঠক করেছে। এবারের নির্বাচনের বিজেপি এআইএডিএমকে জোটের পরাজয়ের পেছনে রাজ্যের পূর্ববর্তী এআইএডিএমকে সরকারের বেশ কিছু কাজ মূলত দায়ী।

বিজেপি মুখপাত্র নারায়ণ তিরুপতি এই প্রসঙ্গে বলেন, রাজ্যের প্রাক্তন মন্ত্রীর এই মন্তব্যকে বিজেপি গুরুত্ব দিয়ে দেখছে না। এটা এক ব্যক্তির মন্তব্য এবং যতক্ষণ পর্যন্ত এই বিষয়ে এআইএডিএমকে আহ্বায়ক ও পনীরসিলভম এবং যুগ্ম আহ্বায়ক এবং রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী কিছু বলছেন ততক্ষণ পর্যন্ত বিজেপি এই বিষয়ে কোনো গুরুত্ব দিচ্ছে না।

- with IANS input

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in