Tamilnadu: আত্মহত্যার ঘটনায় উদ্বেগ - রাজ্যের সমস্ত NEET পরীক্ষার্থীদের মেন্টাল হেলথ কাউন্সেলিং
মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনফাইল ছবি সংগৃহীত

Tamilnadu: আত্মহত্যার ঘটনায় উদ্বেগ - রাজ্যের সমস্ত NEET পরীক্ষার্থীদের মেন্টাল হেলথ কাউন্সেলিং

রবিবার রাজ‍্যের ‌স্বাস্থ‍্যমন্ত্রী মা সুব্রামানিয়াম একথা জানিয়েছেন। চলতি বছর পরপর তিন‌জন NEET পরীক্ষার্থীর আত্মহত্যার কারণে এই পদক্ষেপ নেওয়া হয়েছে সরকারের তরফ থেকে।

তামিলনাড়ুর সমস্ত National Eligibility-cum-Entrance Test বা NEET পরীক্ষার্থীদের মেন্টাল হেল্থ কাউন্সেলিং দেওয়া হচ্ছে। রবিবার রাজ‍্যের ‌স্বাস্থ‍্যমন্ত্রী মা সুব্রামানিয়াম একথা জানিয়েছেন। চলতি বছর পরপর তিন‌জন NEET পরীক্ষার্থীর আত্মহত্যার কারণে এই পদক্ষেপ নেওয়া হয়েছে সরকারের তরফ থেকে।

স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, তামিলনাড়ুতে মোট ১ লক্ষ ১০ হাজার ৯৭১ জন ছাত্রছাত্রী NEET পরীক্ষায় অংশ নিয়েছিল। তাদের‌ মধ্যে ৮০ শতাংশ ইতিমধ্যেই অন্তত একবার হলেও প্রফেসনালদের সাথে কথা বলেছে নিজেদের মেন্টাল হেল্থ কাউন্সেলিংয়ের জন্য। বাকি ২০ শতাংশ শিক্ষার্থী গভীর ডিপ্রেশনে রয়েছে। প্রফেসনালরা নিয়মিত তাদের মানসিক স্বাস্থ্য পর্যবেক্ষণ করছেন।

ত্রিচিতে রাজ‍্যের তৃতীয় মেগা ভ‍্যাকসিনেশন ক‍্যাম্পের উদ্বোধন করার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই ধরণের প্রতিযোগিতামূলক পরীক্ষার ক্ষেত্রে শিক্ষার্থী এবং তাদের অভিভাবক উভয়কেই আরও সাহসী হতে হবে। কখনোই এটা ভাবা উচিত নয় যে এখানেই সব পথ শেষ।

তিনি আরও জানান, মুখ্যমন্ত্রী এম কে স্ট‍্যালিন রেডিওলজি বিভাগের জন্য ২১ কোটি টাকা বরাদ্দ করেছেন। তামিলনাড়ুর মেডিক্যাল সার্ভিস কর্পোরেশন প্রয়োজনীয় যন্ত্রপাতি কেনা শুরু করছে। বিভাগটি ৩০ দিনের মধ্যেই কাজ শুরু করবে।

কমপক্ষে একটি ডোজের ১০০ শতাংশ টিকাকরণের জন্য ত্রিচি জেলার ১১টি গ্রাম পঞ্চায়েতের প্রধানকে শংসাপত্র প্রদান করেছেন স্বাস্থ্যমন্ত্রী।

-With IANS Inputs

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.