Tamilnadu: উস্কানিমূলক বক্তৃতার অভিযোগ, গ্রেপ্তার বিজেপি জেলা সভাপতি

তামিলনাড়ুর আরিয়াল্লুরে ১ ডিসেম্বরের ঘটনায় শুক্রবার বিজেপির জেলা সভাপতিকে গ্রেপ্তার করে বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে।
বিজেপি জেলা সভাপতি আয়াপ্পান
বিজেপি জেলা সভাপতি আয়াপ্পানফাইল ছবি সংগৃহীত

জেলা কালেক্টরের অফিসের সামনে উস্কানিমূলক বক্তৃতা দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হল বিজেপির জেলা সভাপতিকে। তামিলনাড়ুর আরিয়াল্লুরে ১ ডিসেম্বরের ঘটনায় শুক্রবার বিজেপির জেলা সভাপতিকে গ্রেপ্তার করে বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে।

আয়াপ্পান, গত ১ ডিসেম্বর এক সমাবেশে ভাষণ দেওয়ার সময় তামিলনাড়ু সরকারকে বিক্রয় কর কমানোর আহ্বান জানান এবং সরকার তা প্রত্যাহার না করলে আত্মঘাতী হামলা চালানোর হুমকি দেন। তার বক্তৃতার ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এর পরেই আরিয়াল্লুরের ওয়ালাজাহ রোডে গ্রাম অফিসার দ্বারা আনুষ্ঠানিকভাবে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। যে অভিযোগের জেরে গ্রেপ্তার করা হয়েছে ওই বিজেপি নেতাকে।

বিজেপি নেতার বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৫০৪ ধারায় অভিযোগ দায়ের করা হয়। যে ধারায় শান্তিভঙ্গের উদ্দেশ্যে ইচ্ছাকৃত অপমান অন্তর্ভুক্ত রয়েছে। এই ধারা অনুসারে, যে ব্যক্তি ইচ্ছাকৃতভাবে কোন ব্যক্তিকে অপমান করে, উস্কানি দেয়, যা জনসাধারণের শান্তি ভঙ্গ করতে পারে, বা অন্য কোন অপরাধ ঘটতে পারে তার জন্য তিনি কারাদণ্ডে দণ্ডিত হবেন অথবা তাঁর জরিমানা হতে পারে। এর মেয়াদ দুই বছর বা কারাদন্ড এবং জরিমানা দুইই হতে পারে।

বিজেপি নেতার বিরুদ্ধে যে অন্যান্য ধারায় অভিযোগ আনা হয়েছে সেগুলি হল ধারা ১৫৩(২), ১৫৩ এ(১)(বি), ১৫৩ বি (১) (সি), ৫০৫ (১) (বি), ৫০৫ (২), ৫০৬(২) এবং ভারতীয় দন্ডবিধির ৫০৬(১১)।

এদিন আয়াপ্পানকে আরিয়াল্লুর ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয় এবং তাকে ১৫ দিনের জন্য বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। বর্তমানে তিনি তিরুচি কারাগারে বন্দী আছেন।

- With IANS inputs

বিজেপি জেলা সভাপতি আয়াপ্পান
Tamilnadu: পুলিকটে বেসরকারি বন্দর নির্মাণের প্রতিবাদে মৎস্যজীবীদের বিক্ষোভ, মন্ত্রীকে চিঠি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in