Tamilnadu Poll 21: NDA তে ভাঙন, আসন রফা নিয়ে বিবাদে জোট ছাড়লো DMDK

তামিলনাড়ুতে এনডিএ জোট ছেড়ে বেরিয়ে গেল দেশীয় মুরপোকু দ্রাবিড় কাজাঘাম বা ডিএমডিকে। মঙ্গলবার দলের পক্ষ থেকে এই সিদ্ধান্ত জানিয়েছেন দলের প্রতিষ্ঠাতা ক্যাপ্টেন বিজয়কান্ত।
Tamilnadu Poll 21: NDA তে ভাঙন, আসন রফা নিয়ে বিবাদে জোট ছাড়লো DMDK
ডিএমডিকে প্রধান ক্যাপ্টেন বিজয়কান্তফাইল ছবি, দ্য নিউজ মিনিটের সৌজন্যে

তামিলনাড়ুতে এনডিএ জোট ছেড়ে বেরিয়ে গেল দেশীয় মুরপোকু দ্রাবিড় কাজাঘাম বা ডিএমডিকে। মঙ্গলবার দলের পক্ষ থেকে এই সিদ্ধান্ত জানিয়েছেন দলের প্রতিষ্ঠাতা ক্যাপ্টেন বিজয়কান্ত। ডিএমডিকে এনডিএ ছাড়ার কথা ঘোষণা করার পরেই দলের সাধারণ সম্পাদক এল কে সুধীশ সাংবাদিকদের জানান – আজ আমাদের খুবই আনন্দের দিন। দীপাবলির দিন। গোটা রাজ্য জুড়ে ২৩৪ আসনেই এআইএডিএমকে-কে হারানোর জন্য আমরা সর্বশক্তি নিয়োগ করবো। সমস্ত কেন্দ্রে এআইএডিএমকে-র জামানত জব্দ হবে।

জানা গেছে, এবারের নির্বাচনে এআইএডিএমকে-র কাছে ২৩ আসনের দাবি জানিয়েছিলো ডিএমডিকে। যদিও তিন দফা আলোচনার পরেই কোনো সমাধান সূত্র বেরোয়নি। এআইএডিএমকে-র পক্ষ থেকে ডিএমডিকে-কে সর্বাধিক ১৩ টি আসন দেওয়া সম্ভব বলে জানানো হয়। এরপরেই দুই পক্ষের মধ্যে আলোচনা ভেস্তে যায় এবং এনডিএ জোট ছাড়ার সিদ্ধান্ত নেয় ডিএমডিকে।

এই বিষয়ে ডিএমডিকে-র পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয় আসন্ন বিধানসভা নির্বাচনের আসন সমঝোতা নিয়ে আমরা এআইএডিএমকে-র সঙ্গে তিন দফা আলোচনা চালিয়েছি। যদিও আমাদের দাবি মত আসন এবং কেন্দ্র দিতে সম্মত হয়নি এআইএডিএমকে। আজই আমরা আমাদের সমস্ত জেলা সম্পাদকদের সঙ্গে আলোচনা করেছি এবং তাদের মতামত অনুসারে আমরা এই এআইএডিএমকে-বিজেপি জোট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি।

ডিএমডিকে-র জোট ছেড়ে বেরিয়ে যাওয়া প্রসঙ্গে এআইএডিএমকে মুখপাত্র ডি জয়কুমার সাংবাদিকদের জানান, ডিএমডিকে জোট ছেড়ে বেরিয়ে গেলেও তাতে এনডিএ-র কোনো ক্ষতি হবেনা। যদিও ডিএমডিকে-র জোট ছেড়ে বেরিয়ে যাওয়া দুর্ভাগ্যজনক।

উল্লেখ্য, আগামী ৬ এপ্রিল তামিলনাড়ুর ২৩৪ আসনে ভোটগ্রহণ এবং আগামী ২ মে এই নির্বাচনের ফলাফল প্রকাশিত হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in