ছবি- প্রতীকী
ছবি- প্রতীকী

Tamil Nadu: দলিত আইটিআই পড়ুয়াকে মারধর করার ঘটনায় জাতিগত হিংসায় উত্তপ্ত তিরুনেলভেলি

পুলিশ জানিয়েছে, বুধবার রাতে মারুধাম নগমের দলিত ওই যুবক বি বালামুকেশের উপর হামলা চালানো হয়। প্রাথমিক চিকিৎসার পর আপাতত তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা গিয়েছে।

তিরুনেলভেলি জেলায় এক দলিত আইটিআই পড়ুয়াকে মারধর করার ঘটনায় গ্রামীণ তামিলনাড়ুর কিছু এলাকায় হিংসা ছড়িয়েছে। পুলিশ জানিয়েছে, বুধবার রাতে মারুধাম নগমের দলিত ওই যুবক বি বালামুকেশের উপর হামলা চালানো হয়। সেই সময় একটি খালে সে স্নান করছিল। ব্যাপক মারধরের পর গুরুতর আহত অবস্থায় বালামুকেশকে তিরুনেলভেলি মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর আপাতত তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা গিয়েছে।

ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারা ও তপসিলি জাতি/উপজাতি আইনের অধীনে শঙ্করলিঙ্গম, অরুণ পান্ডিয়ান, আরুমুগাম, ভাথুমানি এবং বেশ কিছু অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছে মুনীরপালাম পুলিশ। পুলিশ জানিয়েছে, বালামুকেশ তার গ্রামে পৌঁছনোর পর একদল উত্তেজিত যুবক গিয়ে অভিযুক্তদের বাড়ি ভাঙচুর করে, একটি গাড়ি, একটি অটোরিক্সা ও একটি মোটরসাইকেল ভেঙে ফেলে। একটি খড়ের গাদায় আগুনও লাগিয়ে দেওয়া হয়। ইটবৃষ্টির ঘটনায় ১০টির বেশি টালির ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

এই ঘটনার প্রতিবাদে ও বালামুকেশের উপর হামলাকারীকে অবিলম্বে গ্রেপ্তারির দাবিতে স্থানীয় রাস্তাও অবরোধ করা হয়। মারুধাম নগরে ২০১৯ সালে রাজামানিকে হত্যার পর থেকে গ্রামে তপসিলি জাতি/ উপজাতি সম্প্রদায়ভুক্তদের উপর ক্রমাগত অত্যাচার চালানো হচ্ছে বলে প্রতিবাদকারীরা পুলিশকে জানায়।

অন্যদিকে, বাড়িঘর, গাড়ি ভাঙচুরের জন্য হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারির দাবিতে তিরুনেলভেলি-পাপানাসাম জাতীয়সড়ক অবরোধ করে অন্যান্য সম্প্রদায়ের মানুষরা। পুলিশ জানিয়েছে, বালামুকেশের উপর হামলাকারীদের দলটি সুব্রমণিয়াপুরমের শ্রীলঙ্কার শরণার্থীদের ক্যাম্পেও হামলা চালিয়ে পালিয়ে এসেছে। শরণার্থী শিবিরের বাসিন্দারাও এই হামলার প্রতিবাদ স্থানীয় রাস্তা অবরোধ করে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in