Tamil Nadu Civic Polls: জয়জয়কার স্ট্যালিনের DMK-CPIM জোটের, অনেক পিছিয়ে AIADMK, BJP

মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোট গণনা শুরু হয়েছে। চেন্নাই সহ রাজ্যের ২১টি পুর কর্পোরেশন, ১৩৮টি পুরসভা এবং ৪৯০টি শহর পঞ্চায়েতের ভোটে মোট প্রার্থী নির্বাচিত হবেন ১২ হাজার ৬০৭ জন সদস্য।
চেন্নাইতে ডিএমকে সমর্থকদের উল্লাস
চেন্নাইতে ডিএমকে সমর্থকদের উল্লাসছবি ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

তামিলনাড়ুর পুর ও শহর পঞ্চায়েত নির্বাচনে জয়জয়কার ক্ষমতাসীন ডিএমকে জোটের। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে রাজ্যের প্রায় সব পুরসভা ও শহর পঞ্চায়েতেই এগিয়ে আছে ডিএমকে ও সহযোগী দলেরা। গত শনিবার তামিলনাড়ুতে পুর ও পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট পড়েছিলো ৬০.৭ শতাংশ। মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোট গণনা শুরু হয়েছে। চেন্নাই সহ রাজ্যের ২১টি পুর কর্পোরেশন, ১৩৮টি পুরসভা এবং ৪৯০টি শহর পঞ্চায়েতের ভোটে মোট প্রার্থী নির্বাচিত হবেন ১২ হাজার ৬০৭ জন সদস্য।

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে, রাজ্যের বিভিন্ন পুর কর্পোরেশনের মোট ১,৩৭৪টি আসনের মধ্যে ডিএমকে জয়ী হয়েছে ২৮৯টি আসনে। ডিএমকে সহযোগী সিপিআইএম ১১টি আসনে। অন্যদিকে বিরোধী এআইএডিএমকে জয়ী হয়েছে ৪৯টি আসনে। বিজেপির ঝুলিতে গেছে ৩টি আসন।

রাজ্যের বিভিন্ন পুরসভার মোট ৩,৮৪৩ আসনের মধ্যে ডিএমকে এখনও পর্যন্ত পেয়েছে ১,২১১ আসন। কংগ্রেস পেয়েছে ৮০টি, সিপিআইএম ২৪, সিপিআই ১০টি আসন পেয়েছে। অন্যদিকে এআইএডিএমকে পেয়েছে ৩২০টি আসন, বিজেপি পেয়েছে ২৯টি এবং ডিএমডিকে পেয়েছে ৫টি আসন।

শহর পঞ্চায়েতের ক্ষেত্রে ডিএমকে জয়ী হয়েছে ৩,৭৮২ আসনে এবং এআইএডিএমকে পেয়েছে ১,০৭০ আসন। কংগ্রেস জয়ী ২৫৮ আসনে, সিপিআইএম ৫৮ আসনে এবং সিপিআই ২২ আসনে। বিজেপি জয় পেয়েছে ১৩২টি আসনে।

শেষ খবর পাওয়া পর্যন্ত চেন্নাই কর্পোরেশনে ডিএমকে এককভাবে জয়ী হয়েছে ৫৯ আসনে। মোট ২০০ আসনের মধ্যে এখনও পর্যন্ত এখানে ১০৪ আসনের ফলাফল ঘোষিত হয়েছে। যার মধ্যে মোট ৬৭ আসন গেছে ডিএমকে জোটে। যার মধ্যে ডিএমকে ৮১, কংগ্রেস ৫, সিপিআইএম ২, সিপিআই ১, অন্যান্যরা ৩ আসনে জয়লাভ করেছে। ১১টি আসন পেয়েছে এআইএডিএমকে।

মাদুরাই কর্পোরেশনের ১০০ আসনের মধ্যে ডিএমকে এককভাবে জয়ী হয়েছে ৫১ আসনে। এআইএডিএমকে পেয়েছে ১০টি আসন। কৃষ্ণাগিরি পুরসভাতেও জয় পেয়েছে ডিএমকে। রাজ্যের ১২৮টি পুরসভাতেই এগিয়ে আছে ডিএমকে জোট। উল্লেখযোগ্যভাবে এআইএডিএমকে-র ও পনীরসেলভম-এর খাস এলাকায় জয়লাভ করেছে ডিএমকে।

কোয়েম্বাটোরে এখনও পর্যন্ত ২২ আসনে জিতেছে ডিএমকে, সিপিআই(এম) ১১ আসনে, বিজেপি ৩ আসনে এবং এআইএডিএমকে ১ আসনে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in