অহিংসার কথা বলবেন তবে হাতে সর্বদা ভারী লাঠি রাখবেন, সাধুদের উদ্দেশ্যে বার্তা RSS প্রধানের

তিনি বলেন, "আমাদের সনাতন ধর্ম শুধুমাত্র হিন্দুরাষ্ট্র। ভারতের উন্নতি নিশ্চিত। আর যারা এই উন্নতির পথে বাধা হয়ে দাঁড়াবে তাদের হয় সরিয়ে দেওয়া হবে অথবা শেষ করে দেওয়া হবে।"
RSS প্রধান মোহন ভাগবত
RSS প্রধান মোহন ভাগবতফাইল ছবি সংগৃহীত

আমরা অহিংসার কথা বলবো, তবে লাঠি হাতে সর্বদা হাঁটবো এবং লাঠিটা ভারীই হবে। হরিদ্বারে সাধুদের এক সমাবেশে ভাষণ দিতে গিয়ে একথা বললেন আরএসএস প্রধান মোহন ভাগবত

উপস্থিত সাধুদের উদ্দেশ্য করে তিনি বলেন, "আপনারা আরও ২০-২৫ বছরের কথা বলছেন। কিন্তু আমি বলছি, যদি আমরা আমাদের গতি বাড়াই তাহলে আর মাত্র ১০ থেকে ১৫ বছর সময় লাগবে। স্বামী বিবেকানন্দ এবং ঋষি অরবিন্দ যে ভারতের স্বপ্ন দেখেছিলেন তা দেখতে পাবো আমরা।"

ভাগবতের কথায়, একটি নির্দিষ্ট লক্ষ্য নিয়ে সকলে একসাথে হাঁটলে লক্ষ্যপূরণ সহজে হয়। তিনি বলেন, "সবকিছু একেবারে অর্জন হবে না ঠিকই। আমার একার সেই ক্ষমতাও নেই। পুরো ক্ষমতা জনগণের উপর রয়েছে। এটার নিয়ন্ত্রণও তাদের হাতে রয়েছে। প্রস্তুত হবো মনে করলেই একে একে সকলের আচরণ বদল হবে। আমরা সকলকে প্রস্তুত করবো। সকলকে গিয়ে বলবো, তুমিও করতে পারবে এই কাজ। আমরা ভয় পাবো না। একসাথে হাঁটবো। আমরা অহিংসার কথা বলবো কিন্তু লাঠি হাতে হাঁটবো। এবং সেই লাঠিটা ভারীই হবে।"

তিনি বলেন, "আমাদের কোনো অসৎ উদ্দেশ্য নেই। কারো সাথে কোনো শত্রুতা নেই। আমরা শুধু দেখাতে চাই আমাদের শক্তি আছে, কারণ পৃথিবী শুধু শক্তি বোঝে। স্বামী বিবেকানন্দ বলেছিলেন ধর্মই ভারতের জীবন, ধর্মের উন্নতি ছাড়া ভারতের উন্নতি সম্ভব নয়। আমাদের সনাতন ধর্ম শুধুমাত্র হিন্দুরাষ্ট্র। ভারতের উন্নতি নিশ্চিত। আর যারা এই উন্নতির পথে বাধা হয়ে দাঁড়াবে তাদের হয় সরিয়ে দেওয়া হবে অথবা শেষ করে দেওয়া হবে।"

আরএসএস প্রধান জানিয়েছেন, এই উন্নতির পথে যাত্রা শুরু করে দেওয়া হয়েছে এবং এটি এখন থামবে না। তিনি বলেছেন, "এই গাড়ির এক্সিলারেটর আছে কিন্তু ব্রেক নেই। গাড়ি চলার সময় মাঝে কারো আসা উচিত নয়। কারণ আমরা আমাদের লক্ষ্য নির্ধারণ করে ফেলেছি। আমরা আমাদের ঐতিহ্য এবং বৈচিত্র্যকে নিরাপদ রাখতে চাই।"

RSS প্রধান মোহন ভাগবত
RSS: বিরোধীদের সুরে সুর মিলিয়ে দেশে ক্রমবর্ধমান বেকারত্ব নিয়ে উদ্বেগ প্রকাশ RSS-এর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in