তাজমহলের নাম বদলে শিবমহল বা রামমহল করা হবে - দাবি উত্তরপ্রদেশের বিজেপি বিধায়কের

বিতর্কিত মন্তব্যের জন্য খ‍্যাত উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং এবার তাজমহলের নাম পরিবর্তন করার দাবি তুললেন। তাঁর দাবি বিখ‍্যাত স্মৃতিসৌধ হিসেবে গড়ে ওঠার আগে তাজমহল ভগবান শিবের মন্দির ছিল।
তাজমহলের নাম বদলে শিবমহল বা রামমহল করা হবে - দাবি উত্তরপ্রদেশের বিজেপি বিধায়কের
উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিংফাইল ছবি সংগৃহীত

বিতর্কিত মন্তব্যের জন্য খ‍্যাত উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং এবার তাজমহলের নাম পরিবর্তন করার দাবি তুললেন। তাঁর দাবি বিখ‍্যাত স্মৃতিসৌধ হিসেবে গড়ে ওঠার আগে তাজমহল ভগবান শিবের মন্দির ছিল। তাই এটিকে আবার মন্দিরে পরিণত করে এর নাম 'শিব মহল' বা 'রাম মহল' করা হোক।

বায়রার বিধায়ক আরো জানান, মহারাজা ছত্রপতি শিবাজীর বংশধর উত্তরপ্রদেশের মুখ‍্যমন্ত্রী যোগী আদিত্যনাথ শীঘ্রই তাজমহলের নাম পরিবর্তন করবেন। তাঁর কথায়, যোগী আদিত্যনাথের শাসনকাল উত্তরপ্রদেশের স্বর্ণযুগ।

শনিবার গণমাধ্যমের সামনে সুরেন্দ্র সিং বলেন, "যদি ভগবানের ইচ্ছা হয়, তাহলে খুব শীঘ্রই আপনারা জানতে পারবেন তাজমহলের নাম পরিবর্তন করে রাম মহল বা শিব মহল করা হয়েছে। মুসলিম আক্রমণকারীরা ভারতের‌ সংস্কৃতিকে ধ্বংস করার যথাসাধ্য চেষ্টা করেছিলেন, কিন্তু এখন উত্তরপ্রদেশে স্বর্ণযুগ এসেছে। শিবাজীর বংশধর উত্তরপ্রদেশের মাটিতে এসেছেন। যেভাবে সামর্থ গুরু রামদাস ভারতকে শিবাজী দিয়েছিলেন, তেমনি গোরক্ষনাথজী উত্তরপ্রদেশেকে যোগী আদিত্যনাথ দিয়েছেন। এটি (তাজমহল) বদলে যাবে। এটা আবার ‌শিব মন্দিরে পরিণত হবে। নতুবা এটিকে রাম মন্দিরে পরিণত করে এর নাম বদলে দেওয়া হবে। আবার জাতীয় ঐতিহ্যে পরিণত হবে এটা। এই সমস্ত কিছু বদলে‌ যাবে কেবল যোগী আদিত‍্যনাথের জন্য।"

এর ‌আগেও একাধিকবার এই ধরণের বিতর্কিত মন্তব্য করেছেন বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং। ২০১৮ সালে তিনি দাবি করেছিলেন, মোঘল আমলে যত সৌধ নির্মাণ করা হয়েছে, সেগুলোর নাম পরিবর্তন করা উচিত। তিনি বলেছিলেন, "কোনো জায়গার নাম যদি মোঘল সম্রাটের নামে করা হয়, তবে সেই জায়গা থেকে দুর্গন্ধ ছড়াতে শুরু করে।" এর আগেও তাজমহলের নাম পরিবর্তন করার দাবি তুলেছিলেন তিনি। এমনকি কলকাতার ভিক্টোরিয়া স্মৃতিসৌধের নাম পরিবর্তন করে জানকী প‍্যালেস করার দাবি তুলেছিলেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in