নিয়োগ দুর্নীতিতে অভিষেককে জিজ্ঞাসাবাদ সংক্রান্ত মামলায় স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট

এই মামলার পরবর্তী শুনানি ১০ জুলাই। তবে অভিষেককে ২৫ লক্ষ টাকার আর্থিক জরিমানা দেওয়ার হাইকোর্টের নির্দেশে স্থগিতাদেশ দিয়েছে শীর্ষ আদালত।
অভিষেককে জিজ্ঞাসাবাদ সংক্রান্ত মামলায় স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট
অভিষেককে জিজ্ঞাসাবাদ সংক্রান্ত মামলায় স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্টেও স্বস্তি পেলেন না অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিয়োগ দুর্নীতিতে কেন্দ্রীয় সংস্থা কর্তৃক জিজ্ঞাসাবাদ সংক্রান্ত মামলায় এখনই স্থগিতাদেশ দিল না সুপিম কোর্ট। এই মামলার পরবর্তী শুনানি ১০ জুলাই। তবে অভিষেককে ২৫ লক্ষ টাকার আর্থিক জরিমানা দেওয়ার হাইকোর্টের নির্দেশে স্থগিতাদেশ দিয়েছে শীর্ষ আদালত।

শুক্রবার সুপ্রিম কোর্টে বিচারপতি জেকে মাহেশ্বরী এবং বিচারপতি পিএস নরসিমহার অবকাশকালীন বেঞ্চ স্পষ্ট জানায়, কলকাতা হাই কোর্টের নির্দেশে আপাতত হস্তক্ষেপ করছে না তারা।

অন্য দিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলায় নতুন মামলা দায়ের করতে চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন আইনজীবী কপিল সিব্বল। মামলা দায়ের করার অনুমতি দিয়েছে শীর্ষ আদালত।

নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষের একটি চিঠি সংক্রান্ত মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই বা ইডি - এই নির্দেশ দিয়েছিলেন হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহা। হাইকোর্টের এই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক। দ্রুত শুনানির আবেদন জানিয়েছিলেন তিনি। কিন্তু আদালত তাঁর দ্রুত শুনানির আবেদন খারিজ করে দেয়। এই মামলার জন্য শুক্রবার সময় দিয়েছিল শীর্ষ আদালত। আজ এই মামলায় এখনই হস্তক্ষেপ না করার রায় দিয়েছে আদালত।

এর আগে সুপ্রিম কোর্টে দ্রুত শুনানির আবেদনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি জানিয়েছিলেন, বারবার তলব করা হচ্ছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। পরের বার তাঁকে গ্রেফতার করা হতে পারে। রক্ষা কবচ দেওয়া হোক তাঁকে। কিন্তু আদালত সেই আবেদন খারিজ করে দিয়েছিল।

অভিষেককে জিজ্ঞাসাবাদ সংক্রান্ত মামলায় স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট
Abhishek Banerjee: গাড়ি আটকে বিক্ষোভ কুড়মিদের! উত্তেজনার মাঝে পাল্টা আদিবাসী পোশাকে অভিষেক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in