সুপ্রিম কোর্টের অফিসিয়াল ই-মেইল থেকে প্রধানমন্ত্রীর ছবি সহ কেন্দ্রের ব্যানার মোছার নির্দেশ
সুপ্রিম কোর্ট ফাইল ছবি সংগৃহীত

সুপ্রিম কোর্টের অফিসিয়াল ই-মেইল থেকে প্রধানমন্ত্রীর ছবি সহ কেন্দ্রের ব্যানার মোছার নির্দেশ

আইনজীবীদের অভিযোগ, সুপ্রিম কোর্টের অফিসিয়াল ই-মেইলের পাদদেশে এমন একটি ছবি ব‍্যবহার করা হচ্ছে যার সাথে বিচার বিভাগের কার্যক্রমের কোনো সম্পর্ক নেই।

সুপ্রিম কোর্ট তার সরকারি ই-মেইল থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি সহ কেন্দ্রীয় সরকারের একটি ব‍্যানার অপসারণের নির্দেশ দিল। ন‍্যাশনাল ইনফরম‍্যাটিক্স সেন্টার বা এনআইসি-কে এই নির্দেশ দিয়েছে আদালত।

এই সম্পর্কে অবহিত এক সিনিয়র অফিসার সংবাদসংস্থাকে জানিয়েছেন, 'সবকা সাথ সবকা বিকাশ সবকা বিশ্বাস' স্লোগান সহ প্রধানমন্ত্রীর একটি ছবি সুপ্রিম কোর্টের অফিসিয়াল ই-মেইলের পাদদেশে সংযুক্ত ছিল। এনআইসি-কে এই ছবি সরানোর নির্দেশ দিয়েছে আদালত। পরিবর্তে শীর্ষ আদালতের ছবি ব‍্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে।

শীর্ষ আদালতে প্র‍্যাক্টিস করা কয়েকজন আইনজীবী প্রথম বিষয়টি নজরে আনে। এই নিয়ে তাঁরা আদালতের রেজিস্ট্রির কাছে অভিযোগ দায়ের করেন। তাঁদের অভিযোগ ছিল, সুপ্রিম কোর্টের অফিসিয়াল ই-মেইলের পাদদেশে এমন একটি ছবি ব‍্যবহার করা হচ্ছে যার সাথে বিচার বিভাগের কার্যক্রমের কোনো সম্পর্ক নেই।

এরপরই গতকাল সন্ধ্যায় শীর্ষ আদালত এনআইসি-কে ছবিটি বাদ দেওয়ার নির্দেশ দেয়। এনআইসি সেই নির্দেশনা মেনে ই-মেইলের পাদদেশ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি দেওয়া ব‍্যানার সরিয়ে সুপ্রিম কোর্টের ছবি লাগিয়েছে।

-With IANS Inputs

সুপ্রিম কোর্টের নির্দেশর আগের একটি ই-মেইলের উদাহরণ
সুপ্রিম কোর্টের নির্দেশর আগের একটি ই-মেইলের উদাহরণছবি সৌজন্যে LiveLaw

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.