Manipur: রাজ্যের বিশৃঙ্খল পরিস্থিতি সামলাতে ব্যর্থ সরকার! এবার নিজের সরকারকেই দুষল মণিপুর বিজেপি

People's Reporter: মণিপুরে আর্টিকেল ৩৫৫ প্রত্যাহার করে মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের হাতে যাবতীয় ক্ষমতা ফিরিয়ে দেওয়ার জন্যও আবেদন জানানো হয়েছে দলের কেন্দ্রীয় নেতৃত্বের কাছে।
Manipur: রাজ্যের বিশৃঙ্খল পরিস্থিতি সামলাতে ব্যর্থ সরকার! এবার নিজের সরকারকেই দুষল মণিপুর বিজেপি
প্রতীকী ছবি

মণিপুরে বিশৃঙ্খল পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ রাজ্যের বীরেন সিং সরকার। বিরোধীদের পাশাপাশি এবার এই কথা স্বীকার করে নিল রাজ্য বিজেপির নেতৃত্বও। এই কথা জানিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে চিঠি দিল মণিপুর বিজেপি। পাশাপাশি, মণিপুরের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের অনুরোধও জানিয়েছে রাজ্য বিজেপি।

সম্প্রতি এক নাবালক-সহ মণিপুরের দুই ছাত্রকে অপহরণ করে খুন করার ঘটনা সামনে আসায় নতুন করে প্রতিবাদের আগুনে জ্বলে উঠেছে উত্তর-পূর্ব ভারতের ওই রাজ্য। এমনকি বৃহস্পতিবার পূর্ব ইম্ফলে রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের পৈতৃক বাড়ি ও পশ্চিম ইম্ফলে এক বিজেপি বিধায়কের বাড়িও আক্রমণ করে আন্দোলনকারী উন্মত্ত জনতার একাংশ। অবশেষে এই ঘটনায় চার জনকে গ্রেফতার করেছে সিবিআইএর একটি বিশেষ দল।

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর বাড়ি আক্রমণের পর শুক্রবারই রাজ্যের বর্তমান পরিস্থিতি সামলানোর ক্ষেত্রে বীরেন সিং সরকারের ব্যর্থতার কথা জানিয়ে নাড্ডাকে চিঠি লিখেছে মণিপুর বিজেপির রাজ্য নেতৃত্ব। চিঠিতে সই করেছেন মণিপুর বিজেপির সাংগঠনিক প্রধান এ সারদা দেবী-সহ রাজ্য নেতৃত্বের মোট ৮ জন কর্তা। চিঠিতে জানানো হয়েছে, “রাজ্যের বর্তমান বিশৃঙ্খল পরিস্থিতি সামলানোর সমস্ত সায় রাজ্য সরকারের উপর চাপিয়ে দিয়ে ব্যাপক প্রতিবাদ গড়ে উঠছে রাজ্য জুড়ে। ধীরে ধীরে মানুষের রাগ এসে পড়ছে বীরেন সিং সরকারের উপর।”

এছাড়াও, রাজ্যে আর্টিকেল ৩৫৫ প্রত্যাহার করার জন্য আবেদনও জানানো হয়েছে ওই চিঠিতে। প্রসঙ্গত, কোনও রাজ্যকে বাহ্যিক আক্রমণ ও অভ্যন্তরীণ গোলযোগ থেকে রক্ষা করার জন্য কেন্দ্রীয় সরকার সরাসরি হস্তক্ষেপ করার ক্ষেত্রে এই ধারা জারি করা হয়। পাশাপাশি, সরকারের প্রতিশ্রুতি মতো মণিপুরের ৬০ হাজারেরও বেশি ঘরছাড়া মানুষকে পুনর্বাসন, ক্ষতিগ্রস্ত ঘরবাড়ির জন্য ক্ষতিপূরণ, আহত ও নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়টিকে নিশ্চিত করার ক্ষেত্রে দলের সর্বভারতীয় সভাপতি নাড্ডার সমর্থন চেয়েও আবেদন করা হয়েছে ওই চিঠিতে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in