পথভ্রষ্ট ষাঁড়, কারো কোনো কাজে লাগে না: রাহুল গান্ধীকে কদর্য আক্রমণ কেন্দ্রীয় মন্ত্রীর
রাহুল গান্ধীফাইল ছবি সংগৃহীত

পথভ্রষ্ট ষাঁড়, কারো কোনো কাজে লাগে না: রাহুল গান্ধীকে কদর্য আক্রমণ কেন্দ্রীয় মন্ত্রীর

দানভে বলেন, "রাহুল গান্ধী কারো‌ কোনো কাজে লাগে না। পথভ্রষ্ট ষাঁড়ের মতো সর্বত্র ঘোরাফেরা করেন উনি। কিন্তু কারো কোনো কাজে আসে না। আমি ২০ বছর ধরে লোকসভায় আছি। আমি তাঁর কাজ দেখেছি।"

রাহুল গান্ধীকে পথভ্রষ্ট ষাঁড়ের সাথে তুলনা করলেন কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব দানভে। কংগ্রেস নেতার সমালোচনা করে তিনি বলেন, কারো কোনো কাজে লাগেনা রাহুল গান্ধী। কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্যকে "অশালীন" বলে উল্লেখ করে তাঁর পদত্যাগের দাবি তুলেছে কংগ্রেস।

জনসংযোগ বাড়ানোর জন্য প্রতিটি রাজ‍্যে 'জন আশীর্বাদ যাত্রা' কর্মসূচি চালু করেছে বিজেপি। নতুন নিযুক্ত কেন্দ্রীয় প্রতিমন্ত্রীদের এই যাত্রার দায়িত্ব দেওয়া হয়েছে। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ডঃ ভাগবত কারাড়ের জন আশীর্বাদ যাত্রায় অংশ নিয়ে এই মন্তব্য করেছেন রাওসাহেব দানভে।

মহারাষ্ট্রের জালনা জেলায় একটি জনসভা থেকে দানভে বলেন, "রাহুল গান্ধী কারো‌ কোনো কাজে লাগে না। পথভ্রষ্ট ষাঁড়ের মতো সর্বত্র ঘোরাফেরা করেন উনি। কিন্তু কারো কোনো কাজে আসে না। আমি ২০ বছর ধরে লোকসভায় আছি। আমি তাঁর কাজ দেখেছি।"

প্রসঙ্গত, মহারাষ্ট্র সহ ভারতের একাধিক রাজ‍্যে একটি রীতি প্রচলিত রয়েছে, যেখানে সদ‍্য জন্ম নেওয়া এঁড়ে বাছুরকে দেবতাদের উদ্দেশ্যে উৎসর্গ করে পথে ছেড়ে দেওয়া হয়। কৃষি বা পরিবহন কোনো কাজেই এদের ব্যবহার করা হয় না। পথে পথে ঘুরে বেড়ায় এরা। রাহুল গান্ধীকে এরকম ষাঁড়ের সাথেই তুলনা করেছেন কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী দানভে। আক্রমণের মাত্রা আরো বাড়িয়ে তিনি বলেন, এরকম কোনো ষাঁড় ক্ষেতে ঢুকে ফসল খেয়ে নিলেও, তার খাদ‍্যের প্রয়োজন আছে বলে কৃষক ষাঁড়টিকে ক্ষমা করে দেন।

কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে কংগ্রেস। মহারাষ্ট্রের কংগ্রেস প্রধান নানা পাটোল জানিয়েছেন, "উনি (দানভে) সব সীমা অতিক্রম করে গিয়েছেন। ওনার এই মন্তব্য অশালীন এবং শকিং। রাহুল গান্ধীর বিরুদ্ধে এরকম বাজে ভাষা ব্যবহারের জন্য কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে ওনাকে অপসারণের দাবি জানাচ্ছি আমরা।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in