Stan Swamy: আজ বান্দ্রার সেন্ট পিটার্স চার্চে প্রয়াত সমাজকর্মীর শেষকৃত্য

আজ বান্দ্রা চার্চ সংলগ্ন অঞ্চলে স্ট্যান স্বামীর শেষকৃত্য সম্পন্ন হবে। একথা বান্দ্রা চার্চ আধিকারিকদের সূত্রে জানা গেছে। যদিও কোভিড প্রোটোকল মেনে শেষকৃত্য অনুষ্ঠানে ২০ জনের বেশি উপস্থিত থাকতে পারবেন না
Stan Swamy: আজ বান্দ্রার সেন্ট পিটার্স চার্চে প্রয়াত সমাজকর্মীর শেষকৃত্য
স্ট্যান স্বামীফাইল ছবি সংগৃহীত

আজ বান্দ্রা চার্চ সংলগ্ন অঞ্চলে স্ট্যান স্বামীর শেষকৃত্য সম্পন্ন হবে। একথা বান্দ্রা চার্চ আধিকারিকদের সূত্রে জানা গেছে। যদিও কোভিড প্রোটোকল মেনে শেষকৃত্য অনুষ্ঠানে ২০ জনের বেশি উপস্থিত থাকতে পারবেন না। গতকাল দুপুরে মুম্বাইয়ের হোলি ফ্যামিলি হাসপাতালে মৃত্যু হয়েছে প্রখ্যাত মানবাধিকার কর্মী স্ট্যান স্বামীর।

প্রিস্ট অফ দ্য সোসাইটি অফ জেসাস (এসজে) সাধারণকে অনলাইনে এই শেষকৃত্যে যোগ দিতে আহ্বান জানিয়েছেন। বান্দ্রার সেন্ট পিটার’স চার্চের ইউটিউব চ্যানেলে এই অনুষ্ঠানের সম্প্রচার করা হবে বলে জানিয়েছেন ফাদার ফ্রেজার মাসকারেনহাস।

স্ট্যান স্বামী
এই হত্যার জবাবদিহি করতেই হবে: সমাজকর্মী স্ট্যান স্বামীর মৃত্যুতে দেশের পাশাপাশি উত্তাল বিদেশও

এলগার পরিষদ কান্ডে মাওবাদীদের যোগাযোগের অভিযোগে গত বছরের ৮ অক্টোবর রাঁচিতে তাঁর বাড়ি থেকে থেকে স্ট্যান স্বামীকে গ্রেপ্তার করে এনআইএ। তাঁর বিরুদ্ধে ২০১৭ সালে পুণের ভীমা-কোরেগাঁওয়ে মাওবাদীদের সাহায্যে হিংসা ছড়ানোর অভিযোগ করা হয়েছে। ঘটনায় মাওবাদী ঘনিষ্ঠ সংগঠন এলগার পরিষদও জড়িত ছিল বলে অভিযোগ।

গত মে মাসে আদালতে স্ট্যান স্বামীর পক্ষে সওয়াল করতে উঠে আইনজীবী মিহির দেশাই জানান, গত অক্টোবর ২০২০ তে গ্রেপ্তার হবার সময় থেকে তিনি তালোজা জেল হাসপাতালে আছেন। তিনি পারকিনসনস ডিজিজের রোগী। তিনি তাঁর শ্রবণশক্তি হারিয়েছেন। বর্তমান কোভিড পরিস্থিতিতে আমাদের আবেদন তাঁকে কিছু সময়ের জন্য জামিনে মুক্তি দেওয়া হোক। তিনি আরও জানান, এখনও পর্যন্ত স্ট্যান স্বামীর বিরুদ্ধে কোনো চার্জ গঠন করা হয়নি।

- with IANS input

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in