জাতীয় পর্যায়ে তামিলনাড়ুর মতো বিজেপি-বিরোধী জোট তৈরি করতে রাহুল গান্ধিকে আবেদন স্ট্যালিনের

জাতীয় পর্যায়ে তামিলনাড়ুর মতো বিজেপি-বিরোধী জোট তৈরি করতে রাহুল গান্ধিকে আবেদন স্ট্যালিনের
রাহুল গান্ধী এবং এম কে স্ট্যালিন ফাইল ছবি সংগৃহীত

জাতীয় পর্যায়ে বিজেপির বিরুদ্ধে বিরোধী জোট তৈরি করতে হবে। রাজ্যের উপর কেন্দ্রের 'কেমিক্যাল অ্যাটাক'-এর কথা উল্লেখ করে তেমনই জোট তৈরি করার জন্য কংগ্রেস নেতা রাহুল গান্ধির কাছে আবেদন করেছেন ডিএমকের সভাপতি এম কে স্ট্যালিন।আসন্ন ৬ এপ্রিল রাজ্য বিধানসভার ভোট উপলক্ষে তামিলনাড়ুর সালেমে এক জনসভায় বক্তৃতা দিতে গিয়ে স্ট্যালিন বলেন, সাম্প্রদায়িকতা ও ফ্যাসিবাদী চিন্তাভাবনার কারণে দেশের দমবন্ধকর অবস্থা। দেশকে বাঁচাতে গান্ধি পরিবার বড় ভূমিকা পালন করে এসেছে।

এদিনের জনসভায় অংশগ্রহণ করেছিল ডিএমকের নেতৃত্বাধীন সমস্ত শরিক এমনকী, রাহুল গান্ধিও অংশগ্রহণ করেছিলেন। শাসক এআইএডিএমকে জোট শরিক পাট্টালি মাক্কাল কাটচি, বিজেপি প্রমুখর সঙ্গে মিলে এই নির্বাচনে লড়তে চলেছে। বিজেপি একা লড়ে ২০১৯ সালের নির্বাচনে ক্ষমতায় আসতে পারেনি। সেইসময়ই তামিলনাড়ু থেকে একপ্রকার ধুয়েমুছে সাফ হয়ে গিয়েছিল বিজেপি বলে জানান স্ট্যালিন।

তিনি আরও বলেন, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি ৩৭ শতাংশ ভোট পেয়েছিল। তার মানে এই যে, ৬৩ শতাংশ মানুষ তখনই বিজেপিকে বিদায় জানিয়েছিল। কিন্তু এইসব ভোটাররা অন্য দলের জন্য ভোট দিয়েছিলেন। জাতীয় পর্যায়ে এমন কোনও জোট ছিল না গত লোকসভা নির্বাচনে। যদিও এবার রাহুল গান্ধির এখন বিজেপির বিরুদ্ধে জোটশক্তি গঠন করতে উদ্যোগী হতে হবে। শুধু রাহুল গান্ধিই একাই নন, কংগ্রেসের নেতাদেরও মিলিতভাবে এমন একটি বিজেপি বিরোধী জোট গঠন করতে হবে বলেও তিনি উল্লেখ করেন। রাহুলকে নিজের ভাই বলে সম্বোধন করে স্ট্যালিন বলেন, কংগ্রেস সাংসদরা তাঁকে 'স্যার' বলে ডাকতে বারণ করেছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in