NewsClick: নিউজক্লিক তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য ফের ডাকা হল সাংবাদিক অভিসার শর্মাকে

দিল্লি পুলিশের সূত্র অনুসারে, স্পেশাল সেল অনলাইন নিউজ পোর্টাল নিউজক্লিক-এর বিরুদ্ধে UAPA ধারায় যে অভিযোগ আনা হয়েছে সেই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য অভিসার শর্মাকে ডেকে পাঠিয়েছে।
সাংবাদিক অভিসার শর্মা
সাংবাদিক অভিসার শর্মাঅভিসার শর্মার ভিডিও থেকে স্ক্রীনশট

আবারও জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হল সাংবাদিক অভিসার শর্মাকে। সূত্র অনুসারে, দিল্লি পুলিশ বৃহস্পতিবার তাঁকে নিউজক্লিক সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য ফের ডেকে পাঠিয়েছে। এর আগে গত মঙ্গলবার দীর্ঘ কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন অভিসার শর্মা।

দিল্লি পুলিশের সূত্র অনুসারে, স্পেশাল সেল অনলাইন নিউজ পোর্টাল নিউজক্লিক-এর বিরুদ্ধে আনলফুল অ্যাক্টিভিটিস (প্রিভেনশন) অ্যাক্ট (ইউএপিএ)-এর যে ধারায় অভিযোগ আনা হয়েছে সেই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য অভিসার শর্মাকে ডেকে পাঠিয়েছে।

এর আগে এই ঘটনায় নিউজক্লিকের প্রতিষ্ঠাতা এবং এডিটর-ইন-চিফ প্রবীর পুরকায়স্থ এবং সংস্থার এইচ আর প্রধান অমিত চক্রবর্তীকে মঙ্গলবার আটক করেছে। গতকাল বুধবার আদালত তাঁদের ৭ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে।

গত মঙ্গলবার দিল্লীর ৮৮ টি জায়গায় এবং অন্যান্য রাজ্যের ৭টি জায়গায় তল্লাশি চালানো হয়। এই তল্লাশির পর দিল্লি পুলিশের স্পেশাল সেল অফিসে ৩৭ জন পুরুষ সাংবাদিক ও কর্মীকে জিজ্ঞাসাবাদ করা হয়। একই দিনে ৯ জন মহিলা সাংবাদিককে তাঁদের নিজ নিজ বাড়িতেই জিজ্ঞাসাবাদ করা হয়।

গত ১৭ আগস্ট স্পেশাল সেল ইউএপিএ-র ধারা ১৩ (বেআইনি কার্যকলাপ), ১৬ (সন্ত্রাসী আইন), ধারা ১৭ (সন্ত্রাসী কাজের জন্য তহবিল সংগ্রহ), ১৮ ধারা (ষড়যন্ত্র) এবং ধারা ২২ সি (কোম্পানি দ্বারা অপরাধ) এর অধীনে এই মামলা নথিভুক্ত করেছিল। এছাড়াও ভারতীয় দণ্ডবিধির ১৫৩ এ (ধর্ম, জাতি, জন্মস্থান, বাসস্থান, ভাষা ইত্যাদির ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার করা এবং সম্প্রীতি বজায় রাখার জন্য ক্ষতিকর কাজ করা) এবং ভারতীয় দণ্ডবিধির ১২০ বি (ফৌজদারি ষড়যন্ত্র) ধারাও যুক্ত করা হয়।

সাংবাদিক অভিসার শর্মা
Press Freedom: সংবাদমাধ্যমের স্বাধীনতা রক্ষার দাবিতে প্রধান বিচারপতিকে ১৮ মিডিয়া সংগঠনের খোলা চিঠি
সাংবাদিক অভিসার শর্মা
NewsClick: দিল্লি দাঙ্গা, কৃষক আন্দোলন নিয়ে লিখেছেন? কংগ্রেস ভাল? সাংবাদিকদের প্রশ্ন পুলিশের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in