ভারতবাসীকে রেল থেকে বিচ্ছিন্ন করতে চায় মোদী সরকার- টিকিটের মূল্যবৃদ্ধি প্রসঙ্গে ইয়েচুরি

কম দূরত্বের প্যাসেঞ্জার ট্রেনের টিকিটের দাম বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রকে জোরদার আক্রমণ শানিয়েছেন সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও সীতারাম ইয়েচুরি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও সীতারাম ইয়েচুরি ফাইল ছবি সংগৃহীত

নয়াদিল্লি, ২৬ ফেব্রুয়ারি: কম দূরত্বের প্যাসেঞ্জার ট্রেনের টিকিটের দাম বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রকে জোরদার আক্রমণ শানিয়েছেন সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। এই বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে ইয়েচুরি জানান, অপ্রয়োজনীয় যাত্রা বন্ধ করতে ট্রেনের ভাড়া অল্প বৃদ্ধি করতে হবে বলে রেলের তরফে জানানো হয়েছে।

টুইট করে ইয়েচুরি বলেন, 'এই সরকার লাখো ভারতবাসীর থেকে রেলকে আলাদা করার চেষ্টা করছে নিজেদের আর্থিক পরিস্থিতি ঠিক করার জন্য। টিকিটের এই দাম বৃদ্ধি ও নিজেদের নির্লজ্য যুক্তিকে সামনে এনে মানুষের জবাব ঠিক পেয়ে যাবে।' রেলওয়ের তরফে জানানো হয়েছে, করোনা-ভাইরাসের কারণে লকডাউন করতে হয়েছে। শুধুমাত্র স্পেশ্যাল ট্রেন চালানো হয়েছে। প্রথমে দূরপাল্লার ট্রেন চালু হলেও, এখন কম দূরত্বের প্যাসেঞ্জার ট্রেন চলতে শুরু করেছে। কোভিড ১৯ মহামারির কথা মাথায় রেখে মেল ট্রেনগুলোর দাম এক রেখে একই দূরত্বের এক্সপ্রেস ট্রেনের টিকিটের দাম বাড়ানো হয়েছে। যেমন, অমৃতসর থেকে পাঠানকোটের টিকিটের দাম এখন ৫৫ টাকা। আগে এর দাম ছিল ২৫ টাকা।

একইভাবে ডিএমইউ প্যাসেঞ্জার ট্রেনের টিকিটের দাম জলন্ধর সিটি রেলওয়ে স্টেশন থেকে ফিরোজপুর স্টেশনের মধ্যে ৬০ টাকা হয়েছে। আগে এটি ছিল ৩০ টাকা। রেলওয়ের তরফে জানানো হয়েছে, খুব প্রয়োজন না হলে, যাত্রীরা যাতে ট্রেন যাত্রা না করেন, সেজন্য এই সামান্য দাম বৃদ্ধি করা হয়েছে টিকিটের।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in