Singhu Border: কৃষকদের আন্দোলনমঞ্চের কাছেই অজ্ঞাতপরিচয় ব্যক্তির ক্ষতবিক্ষত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য

ইতিমধ্যেই এই মৃতদেহর ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। জানা যাচ্ছে, ওই মৃতদেহে একাধিক ক্ষতচিহ্ন ছিলো এবং মৃতদেহের হাত কাটা ছিলো। ওই ব্যক্তির মৃতদেহের পাশেই কাটা হাতটি বাঁধা ছিলো।
Singhu Border: কৃষকদের আন্দোলনমঞ্চের কাছেই অজ্ঞাতপরিচয় ব্যক্তির ক্ষতবিক্ষত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য
ছবি প্রতীকী ছবি সংগৃহীত

সিঙ্ঘু সীমান্ত অঞ্চলে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ালো। হরিয়ানা দিল্লি সীমান্তের এই অঞ্চলেই দীর্ঘ সময় ধরে তিন কৃষি আইন বাতিলের দাবীতে কৃষকরা অবস্থান বিক্ষোভ করছেন। শুক্রবার সকালে এই অঞ্চলের এক পুলিশ ব্যারিকেডে বাঁধা অবস্থায় এই মৃতদেহ উদ্ধার হয়।

ইতিমধ্যেই এই মৃতদেহর ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। জানা যাচ্ছে, ওই মৃতদেহে একাধিক ক্ষতচিহ্ন ছিলো এবং মৃতদেহের হাত কাটা ছিলো। ওই ব্যক্তির মৃতদেহের পাশেই কাটা হাতটি বাঁধা ছিলো। অনুমান করা হচ্ছে, মৃত্যুর আগে ওই ব্যক্তি গণপিটুনির শিকার হয়েছিলেন। অর্ধউলঙ্গ ওই দেহে কোমর থেকে এক টুকরো নোংরা সাদা ধুতি জড়ানো ছিলো।

শেষ পাওয়া খবর অনুসারে ঘটনাস্থলে সকালেই পুলিশের একটি দল পৌঁছায়। পুলিশ সূত্র থেকে জানা গেছে, মৃতদেহের ময়নাতদন্তের পর তদন্তের কাজ শুরু হবে। এই ঘটনার পরেই হরিয়ানা এবং দিল্লি পুলিশের পক্ষ দুই সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে।

এখনও পর্যন্ত কীভাবে এই ঘটনা ঘটেছে সে বিষয়ে স্পষ্ট কোনো ধারনা করা যায়নি। যদিও সংযুক্ত কিষাণ মোর্চার পক্ষ থেকে এক বিবৃতিতে এই ঘটনার সঙ্গে কোনোভাবেই তাঁরা যুক্ত নয় বলে জানানো হয়েছে।

কৃষক ইউনিয়নের পক্ষ থেকে জানানো হয়েছে গত ১০ মাস ধরে তিন কৃষি আইন বাতিলের দাবীতে আন্দোলন চলাকালীন বিভিন্ন ঘটনায় ৬৩০ জন কৃষকের মৃত্যু হয়েছে। অতি সম্প্রতি উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে একটি এসইউভি গাড়ি কয়েকজন বিক্ষোভরত কৃষককে পিষে মারে। যে ঘটনায় দেশজুড়ে তীব্র প্রতিক্রিয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ছেলে আশিস মিশ্রকে গ্রেপ্তার করে উত্তরপ্রদেশ পুলিশ।

- with IANS input

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in