শুভেন্দুর বিরুদ্ধে FIR করা যাবে - হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে বিরোধী দলনেতা

অভিযোগ গ্রহণযোগ্য হলে, সেক্ষেত্রে পুলিশ এফআইআর দায়ের করতে পারবে। এর জন্য আদালতের অনুমতি নেওয়ার কোনও প্রয়োজন নেই বলে জানিয়েছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।
শুভেন্দুর বিরুদ্ধে FIR করা যাবে - হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে বিরোধী দলনেতা
ফাইল ছবি

হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যথেষ্ট প্রমাণ থাকলে তাঁর নামে FIR করা যাবে বলে গত বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট যে রায় দিয়েছিল, সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে একেবারে সর্বোচ্চ আদালতে গেলেন শুভেন্দু। আগামী ৪ আগস্ট সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি হবে।

গত বৃহস্পতিবার জনৈক সুমন সিংহের দায়ের করা একটি জনস্বার্থ মামলার শুনানি চলছিল কলকাতা হাইকোর্টে। তখনই বিচারপতি বিশ্বরূপ চৌধুরী ও বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়-এর ডিভিশন বেঞ্চ জানায়, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে যদি কোনও অভিযোগ থাকে তাহলে তা প্রথমে খতিয়ে দেখবে পুলিশ। যদি অভিযোগ গ্রহণযোগ্য হয়, সেক্ষেত্রে পুলিশ এফআইআর দায়ের করতে পারবে। এর জন্য আদালতের অনুমতি নেওয়ার কোনও প্রয়োজন নেই। তবে গ্রেফতার বা অন্য কোনও কড়া পদক্ষেপ নেওয়ার আগে আদালতের অনুমতি নিতে হবে। আবার ৪ সপ্তাহ পর এই মামলার শুনানি হবে। এদিন হাইকোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের শরণাপন্ন হলেন বিজেপি নেতা।

হাইকোর্টের এই নির্দেশের পরই অবশ্য পশ্চিম মেদিনীপুরের মোহনপুর জেলায় মঙ্গলবার শুভেন্দুর নামে দায়ের হয়ে গিয়েছে এফআইআর। পঞ্চায়েত ভোটের দিন মোহনপুর থানার অন্তর্গত রামপুরা এলাকার ব্যালট বাক্স পুকুরে ফেলে দেওয়ার ঘটনায় নন্দীগ্রামের বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতার প্ররোচনা রয়েছে বলেই দাবি করা হয়েছে ওই এফআইআর-এ। প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনের আগে একাধিক জনসভা থেকে শুভেন্দুকে বারবার পঞ্চায়েত ভোটে অনিয়ম দেখলে ব্যালট বাক্স পুকুরে ফেলে দেওয়ার নির্দেশ দিতে শোনা যায়। এমনকি ভোটের পরেও তাঁর অবস্থান থেকে একচুলও নড়েননি শুভেন্দু।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in