Jharkhand: মর্মান্তিক! রাঁচিতে ডাইনি অপবাদে ৩ মহিলাকে পিটিয়ে খুন

পুলিশ আধিকারিকেরা জানায়, হত্যা করার পরে তিন মহিলার দেহ পাশের একটি পাহাড়ে ফেলে দিয়ে আসে গ্রামবাসীরা। এই নির্মম হত্যার সাথে মোট ১৩ জন যুক্ত আছে।
ডাইনি অপবাদে পিটিয়ে মারা হল ৩ জন মহিলাকে
ডাইনি অপবাদে পিটিয়ে মারা হল ৩ জন মহিলাকেছবি প্রতীকী

ডাইনি অপবাদে তিনজন মহিলাকে পিটিয়ে মারার অভিযোগ উঠলো ঝাড়খণ্ডে। গ্রামবাসীদের দাবি, ঐ মহিলারা সাধারণ মানুষের ক্ষতি করার জন্য কালাজাদুর অনুশীলন করছিলেন।

ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের রাঁচি জেলার সোনাহাটু থানার রানাডি গ্রামে। পুলিশ সূত্রে খবর, ঐ তিন মহিলাকে গ্রামবাসীদের একটি দল লাঠি দিয়ে পিটিয়ে মেরেছে। গ্রামবাসীদের অভিযোগ, ওই তিনজন 'ডাইনি' ছিল এবং সেই নিয়ে একাধিক চর্চাও করছিল তারা। মহিলাদের ডাকিনী বিদ্যার চর্চার জন্য গ্রামের কিছু মানুষকে সম্প্রতি সাপে কামড়েছে বলেও অভিযোগ গ্রামবাসীদের।

পুলিশ আধিকারিকেরা এও জানায়, হত্যা করার পরে তিন মহিলার দেহ পাশের একটি পাহাড়ে ফেলে দিয়ে আসে গ্রামবাসীরা। এই নির্মম হত্যার সাথে মোট ১৩ জন যুক্ত আছে। যার মধ্যে নিহত এক মহিলার স্বামী ও সন্তানও আছে।

ইতিমধ্যে ৮ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে। বাকিদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। নিহতদের মধ্যে দুজনের দেহ রবিবার এবং অন্য একজনের দেহ সোমবার উদ্ধার করে পুলিশ। পুলিশ জানায় নিহত এক মহিলার ভাইপোর দায়ের করা অভিযোগের ভিত্তিতেই পুরো ঘটনা সামনে আসে। পাশাপাশি ওই মহিলার স্বামীকে জেরা করে সমস্ত ঘটনার বিবরণ পায় পুলিশ।

ঝাড়খণ্ডে ডাইনি অপবাদে হত্যার ঘটনা বেড়েই চলেছে। যা সমাজকে অবক্ষয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর রিপোর্টে দেখা যাচ্ছে ২০০১-২০২০ সাল পর্যন্ত ৫৯০ জনের বেশি মহিলাকে ডাইনি অপবাদে মেরে ফেলা হয়েছে।

ডাইনি অপবাদে পিটিয়ে মারা হল ৩ জন মহিলাকে
Rajasthan: কুমারীত্ব প্রমাণে ব্যর্থ! নববধূকে ত্যাগ করে ১০ লক্ষ টাকা জরিমানা শ্বশুরবাড়ির

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in