Shimla Civic Body Polls: সিমলা পুরসভায় কংগ্রেসের কাছে পর্যুদস্ত BJP, ১ আসনে জয়ী CPIM

মোট ৩৪ আসন বিশিষ্ট সিমলা পুরসভায় ২৪টি আসনে জয়ী হয়েছে কংগ্রেস। বিজেপির দখলে গেছে ৯টি আসন এবং ৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা করে ১টি আসনে জয়ী হয়েছে সিপিআইএম।
সিমলা পুরসভায় জয়ের পর কংগ্রেস কর্মীদের উল্লাস
সিমলা পুরসভায় জয়ের পর কংগ্রেস কর্মীদের উল্লাসছবি হিমাচল কংগ্রেস ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

সিমলা পুরসভা হাতছাড়া হল বিজেপির। ৩ রা মে অনুষ্ঠিত এই নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে কংগ্রেস। মোট ৩৪ আসন বিশিষ্ট সিমলা পুরসভায় ২৪টি আসনে জয়ী হয়েছে কংগ্রেস। বিজেপির দখলে গেছে ৯টি আসন এবং ৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা করে ১টি আসনে জয়ী হয়েছে সিপিআইএম। এই নির্বাচনে ২১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করেও কোনো আসনে জয়ী হয়নি আপ।

এবারের নির্বাচনে ভোটের শতকরা হার ছিল ৫৯ শতাংশ। নির্ধারিত সময়ের এক বছর পর এই নির্বাচন অনুষ্ঠিত হয়। গতবছরের জুন মাসেই মেয়াদ শেষ হয়েছিল সিমলা পুরসভার। যদিও ডিলিমিটেশনকে কেন্দ্র করে আইনি জটের কারণে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। ২০১৭ সালে সিমলা পুরসভা নির্বাচনে জয়ী হয়েছিল বিজেপি।

সিমলা পুরসভায় একটি ওয়ার্ডে জয়ের পর সিপিআইএম সমর্থকদের বিজয় মিছিল
সিমলা পুরসভায় একটি ওয়ার্ডে জয়ের পর সিপিআইএম সমর্থকদের বিজয় মিছিলছবি সিপিআইএম হিমাচল প্রদেশের ফেসবুক পেজের ভিডিও থেকে স্ক্রীনশট

হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু নির্বাচনে জয়ের পর সিমলার মানুষকে অভিনন্দন জানিয়েছেন। হিমাচল প্রদেশের কংগ্রেস সভানেত্রী প্রতিভা সিংও সিমলার মানুষকে এই জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন।

এবারের নির্বাচনে সামারহিল (৫ নম্বর ওয়ার্ড)-এ জয়ী হয়েছেন সিপিআইএম প্রার্থী বীরেন্দ্র ঠাকুর। তিনি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের জগদীশ ঠাকুরকে ৭৮ ভোটে পরাজিত করেছেন।

এই নির্বাচনে পরাজিত হয়েছেন বিজেপি শাসিত পুরসভার প্রাক্তন মেয়র সত্য কাউন্ডাল পরাজিত হয়েছেন সাজুলি চক ওয়ার্ডে। কংগ্রেসের জেলা সভাপতি জিতেন্দর চৌধুরীও ভারারি ওয়ার্ডে বিজেপি প্রার্থীর কাছে পরাজিত হয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in