রাজস্থানে ১০০ ছাড়াল পেট্রোলের দাম, রামদেবের কার্টুন পোস্ট করে কেন্দ্রকে কটাক্ষ শশী থারুরের

'বাবা রামদেবের কাছ থেকে যোগা শিখলে লিটার প্রতি পেট্রোলের দাম ০৬ টাকা হয়ে যেতে পারে!' কটাক্ষ শশী থারুরের
রাজস্থানে ১০০ ছাড়াল পেট্রোলের দাম, রামদেবের কার্টুন পোস্ট করে কেন্দ্রকে কটাক্ষ শশী থারুরের
ছবি ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

পেট্রোলের অস্বাভাবিক দাম বৃদ্ধি নিয়ে এবার কেন্দ্রকে তোপ দাগলের কংগ্রেস সাংসদ শশী থারুর। তিনি টুইট করে কার্টুনের মাধ্যমে কেন্দ্রকে তোপ দেগে বলেন, 'বাবা রামদেবের কাছ থেকে যোগা শিখলে লিটার প্রতি পেট্রোলের দাম ০৬ টাকা হয়ে যেতে পারে!' সঙ্গে তিনি যোগগুরু রামদেবের একটি কার্টুনও পোস্ট করেন।

কার্টুনে দেখা যাচ্ছে, যোগগুরু একটি প্ল্যাকার্ড হাতে ধরে রয়েছেন। তাতে লেখা '৯০টাকা লিটার'। কিন্তু যোগগুরু এমনভাবে তা ধরে রয়েছেন, যাতে মনে হচ্ছে পেট্রোলের দাম '০৬ টাকা'। উল্লেখ্য, ক্রমাগত ৯ দিন পেট্রোলের দাম বেড়েছে লিটার প্রতি ২.৫৯ টাকা ও ডিজেলের দাম বেড়েছে লিটার প্রতি ২.৮৩ টাকা।দেশে রাজস্থানে সবথেকে বেশি ভ্যাট। এর ফলে সেখানে পেট্রোল ও ডিজেলের দাম সবথেকে বেশি সেখানে। রাজস্থানে পেট্রোলের দাম লিটার প্রতি ১০০ টাকা ছাড়িয়েছে, ভারতের ইতিহাসে এই প্রথম। দিল্লিতে পেট্রোল লিটার প্রতি ৮৯.৫৪ টাকা হয়েছে। মুম্বইয়ে লিটার প্রতি পেট্রোল ৯৬.০০ টাকা এবং ডিজেল লিটার প্রতি ৮৬.৯৮ টাকা হয়েছে। এইভাবে ক্রমাগত জ্বালানির দাম বৃদ্ধিতে বিরোধীদের তোপের মুখে পড়েছে কেন্দ্র। সাধারণ মানুষের উপর থেকে বোঝা কমাতে অবিলম্বে জ্বালানির দাম কমানোর দাবিতে সোচ্চার হয়েছে অন্যান্য বিরোধীদের সঙ্গে কংগ্রেসও।

কেন্দ্রীয় তেলমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান গত সপ্তাহে সংসদে জানিয়েছেন, এই বিষয়ে কেন্দ্র জ্বালানির আবগারি শুল্ক কমানোর বিষয়ে এখনই কোনও সমঝোতা করবে না।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in