Andhra Pradesh: কংগ্রেসে যোগ দিয়েই বড় দায়িত্ব অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর বোন ওয়াই এস শর্মিলার

People's Reporter: এদিন এপিসিসির সভাপতির পদে নিযুক্ত হবার পর তিনি কংগ্রেস সভাপতি খাড়গে, কংগ্রেস নেতা সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং কেসি ভেনুগোপালকে ধন্যবাদ জানিয়েছেন।
অন্ধ্রপ্রদেশ প্রদেশ কংগ্রেস সভাপতি ওয়াই এস শর্মিলা
অন্ধ্রপ্রদেশ প্রদেশ কংগ্রেস সভাপতি ওয়াই এস শর্মিলাফাইল ছবি সংগৃহীত

দলে যোগ দেবার বারো দিনের মাথায় অন্ধ্রপ্রদেশ প্রদেশ কংগ্রেস সভাপতি হলেন ওয়াই এস শর্মিলা। অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির (AICC) সভাপতি মল্লিকার্জুন খাড়গে তাঁকে অন্ধ্রপ্রদেশ প্রদেশ কংগ্রেস কমিটির (APCC) সভাপতি হিসেবে নিযুক্ত করেছেন। গতকালই প্রদেশ কংগ্রেস সভাপতি গিডুগু রুদ্র রাজু শর্মিলা নিয়োগের পথ প্রশস্ত করার জন্য পদত্যাগ করেন।

এদিন শর্মিলার নিযুক্তির পাশাপাশি কংগ্রেস ওয়ার্কিং কমিটিতে (CWC) বিশেষ আমন্ত্রিত হিসেবে রুদ্র রাজুকে নিযুক্ত করেছেন খাড়গে।

শর্মিলা অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডির বোন এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী ওয়াই এস রাজশেখর রেড্ডির মেয়ে।

গত ৪ জানুয়ারী ওয়াই এস আর তেলেঙ্গানা পার্টি (ওয়াইএসআরটিপি) কে কংগ্রেসের সঙ্গে মিশিয়ে দেন শর্মিলা। এদিন এপিসিসির সভাপতির পদে নিযুক্ত হবার পর তিনি কংগ্রেস সভাপতি খাড়গে, কংগ্রেস নেতা সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং কেসি ভেনুগোপালকে ধন্যবাদ জানিয়েছেন।

নিজের এক্স হ্যান্ডেলে শর্মিলা লিখেছেন, "আমি সম্পূর্ণ প্রতিশ্রুতি এবং সততার সাথে অন্ধ্রপ্রদেশে পার্টিকে এর অতীত গৌরব পুনঃগঠনের জন্য বিশ্বস্ততার সাথে কাজ করার প্রতিশ্রুতি দিচ্ছি।"

তিনি অন্ধ্রপ্রদেশের AICC ইনচার্জ মানিকম ঠাকুরকে ধন্যবাদ জানান এবং বলেন যে তিনি কংগ্রেসের প্রতিটি পদাতিক সৈনিকের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য প্রস্তুত।

শর্মিলা বলেন, তিনি রুদ্র রাজু এবং রাজ্যের দলের অন্য সব নেতার সমর্থন চান। যাদের অভিজ্ঞতা এবং দক্ষতার ভিত্তিতে তিনি দলকে "নির্ধারিত লক্ষ্যে" পৌঁছে দিতে পারবেন।

৪ জানুয়ারী কংগ্রেসে যোগদানের সময়, শর্মিলা জানিয়েছিলেন, তাঁর বাবা ওয়াই এস আর শুধু কংগ্রেস পার্টিকে সারা জীবন তাঁর সেবাই দেননি, পাশাপাশি কংগ্রেস দলের সেবা করার জন্য তাঁর জীবনও দিয়েছেন।

তিনি বলেন, "রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী হিসেবে দেখা আমার বাবার স্বপ্ন ছিল এবং আমি খুশি যে আমি এই প্রক্রিয়ার অংশ হতে যাচ্ছি।"

শর্মিলা, ২০১৯ সালের নির্বাচনে ওয়াইএসআর কংগ্রেস পার্টির পক্ষে সক্রিয়ভাবে প্রচার করেছিলেন। যদিও দল ব্যাপক বিজয়ের সাথে ক্ষমতায় আসার পরে তাঁর সঙ্গে ভাই জগনের মনোমালিন্য তৈরি হয় এবং তিনি নিজেকে দূরে সরিয়ে নেন।

২০২১ সালে, তিনি তেলেঙ্গানার রাজনীতিতে প্রবেশ করেন এবং YSRTP দলের প্রতিষ্ঠা করেন। তবে, তেলেঙ্গানার সাম্প্রতিক বিধানসভা নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করেননি। তিনি জানান, যেহেতু কংগ্রেসের সামনে তেলেঙ্গানায় জয়ী হওয়ার সুযোগ আছে, তাই তিনি KCR-বিরোধী ভোট ভাগ করতে চান না। নির্বাচনে কংগ্রেসের জয়ের পর তিনি জানান, কংগ্রেসের এই জয়ে তিনি খুশি। কারণ এই জয়ে তারও অবদান আছে।

অন্ধ্রপ্রদেশ প্রদেশ কংগ্রেস সভাপতি ওয়াই এস শর্মিলা
Maharashtra: কে আসল শিবসেনা? স্পিকারের সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে উদ্ধব ঠাকরে
অন্ধ্রপ্রদেশ প্রদেশ কংগ্রেস সভাপতি ওয়াই এস শর্মিলা
এই মুহূর্তে কোনও সার্ভে নয় মথুরার শাহী ইদগাহ মসজিদে, হাইকোর্টের আদেশের উপর স্থগিতাদেশ শীর্ষ আদালতের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in