নিহত অভিমন্যু
নিহত অভিমন্যু ফাইল ছবি সংগৃহীত

কেরালায় SFI সদস্যকে কুপিয়ে খুন, অভিযোগ আরএসএস-এর বিরুদ্ধে

সিপিআইএমের চারুমুড এরিয়া কমিটির সম্পাদক বিনু গণমাধ্যমে জানিয়েছেন, "অভিমন‍্যু এসএফআই সদস্য ছিলেন এবং বিজেপি-আরএসএস দ্বারা এটা একটা পরিকল্পিত হত‍্যা।"

১৫ বছরের কিশোরকে ছুরি দিয়ে নির্মমভাবে কুপিয়ে খুন করার অভিযোগ উঠলো বিজেপি এবং রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সদস্যদের বিরুদ্ধে। কেরলের আলাপ্পুঝা জেলার ঘটনা। পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে। যদিও এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার রাতে আলাপ্পুঝার ভাল্লিকুন্নাম এলাকায় পাদায়নভট্টম মন্দিরে উৎসব চলাকালীন ১৫ সদস‍্যের একটি দল ছুরি নিয়ে অভিমন‍্যু কুমার সহ তিন জনের ওপর হামলা চালায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় দশম শ্রেণির ছাত্র অভিমন‍্যুর। কাশীনাথ (১৬) ও আদর্শ (১৬) নামে আরও দুই কিশোর এই ঘটনায় আহত হয়েছেন। তাঁদের চিকিৎসা চলছে।

এই ঘটনায় মূল অভিযুক্ত স্থানীয় ব‍্যক্তি সজয় দত্ত সহ কাউকেই পুলিশ এখনও গ্রেফতার করতে পারেনি। তবে জিজ্ঞাসাবাদের জন্য সজয় দত্তের বাবা ও দাদাকে হেফাজতে নিয়েছে পুলিশ। সমস্ত অভিযুক্তের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

শাসকদল সিপিআইএম এই হত‍্যার পিছনে ষড়যন্ত্রের তত্ত্ব খাড়া করছে। সিপিআইএম নেতাদের অভিযোগ, অভিমন‍্যু বামপন্থী পরিবারের ছেলে এবং সে নিজেও এসএফআইয়ের (সিপিআইএমের ছাত্র সংগঠন) সদস্য ছিল। আরএসএসের কর্মীরাই তাঁকে হত‍্যা করেছে। দশম শ্রেণির এই ছাত্রের হত‍্যার প্রতিবাদে এলাকায় হরতাল ডেকেছে সিপিআইএম।

সিপিআইএমের চারুমুড এরিয়া কমিটির সম্পাদক বিনু গণমাধ্যমে জানিয়েছেন, "অভিমন‍্যু এসএফআই সদস্য ছিলেন এবং বিজেপি-আরএসএস দ্বারা এটা একটা পরিকল্পিত হত‍্যা।"

নিহত কিশোরের বাবা অম্বিলি কুমার বৃহস্পতিবার সংবাদমাধ্যমে জানিয়েছেন, "অভিমন‍্যু আমার দ্বিতীয় ছেলে। মাত্র ১৫ বছর বয়স ওঁর। কখনও কোনো বিরোধে জড়াত না। আমাদের পরিবার বামপন্থী। ওর দাদা DYFI কর্মী, ও স্কুলে SFI করতো কিন্তু এখনও সেরকমভাবে সক্রিয় রাজনীতিতে আসেনি। কেন ওকে হত্যা করা হল বুঝতে পারি না আমি।"

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in