Sensex: শেয়ার বাজারে আবার পতন, ধাক্কা সেনসেক্স ও নিফটিতে, পতন টাকার দামেও

এদিন বাজার বন্ধের সময় সেনসেক্স পড়েছে প্রায় ৫০৮.৬২ পয়েন্ট। গতকাল সোমবারও সামান্য নেমে বন্ধ হয়েছিল সেনসেক্স। একইভাবে এদিন পতন হয়েছে নিফটিতেও। এদিন নিফটি বন্ধ হয়েছে ১৫৭.৭০ পয়েন্টে নীচে নেমে।
শেয়ার বাজারে ধস
শেয়ার বাজারে ধসছবি - সংগৃহীত

সপ্তাহের কেনাবেচার দ্বিতীয় দিনে ফের ধাক্কা লাগল সেনসেক্সে। এদিন বাজার বন্ধের সময় সেনসেক্স পড়েছে প্রায় ৫০৮.৬২ পয়েন্ট। গতকাল সোমবারও সামান্য নেমে বন্ধ হয়েছিল সেনসেক্স। একইভাবে এদিন পতন হয়েছে নিফটিতেও। এদিন নিফটি বন্ধ হয়েছে ১৫৭.৭০ পয়েন্টে নীচে নেমে।

একইভাবে পতন হয়েছে ভারতীয় টাকার দামেও। মঙ্গলবার ইউএস ডলারের অনুপাতে ভারতীয় টাকার দাম দাঁড়িয়েছে ৭৯.৬০ পয়সায়। গতকাল আমেরিকান ডলারের অনুপাতে ভারতীয় টাকার দাম ছিলো ৭৯.৪৩। এদিন ভারতীয় টাকার দাম পড়েছে ১৭ পয়সা।

সোমবার বাজার বন্ধের সময় সেনসেক্স দাঁড়িয়ে ছিলো ৫৪,৩৯৫.২৩ পয়েন্টে। মঙ্গলবার বাজার খোলার সময় সেনসেক্স খোলে প্রায় ২০০ পয়েন্টে নেমে ৫৪,২১৯.৭৮ পয়েন্টে। এদিন সেনসেক্সের ডে হাই ছিল ৫৪,২৩৬.৪৯ পয়েন্ট এবং ডে লো ৫৩,৮২৪.৯৭ পয়েন্ট। মঙ্গলবার বাজার বন্ধের সময় সেনসেক্স ছিল ৫৩,৮৮৬.৬১ পয়েন্টে।

সেনসেক্সের মতই গতকাল নিফটি বন্ধ হয়েছিল ১৬,২১৬ পয়েন্টে। মঙ্গলবার কেনাবেচা শুরুর সময় নিফটি খোলে প্রায় ১০০ পয়েন্ট নেমে ১৬,১২৬.২০ পয়েন্টে। এদিন নিফটিতে ডে হাই ১৬,১৫৮.৭৫ এবং ডে লো ১৬,০৩১.১৫ পয়েন্ট। এদিন নিফটি বন্ধ হয়েছে ১৬,০৫৮.৩০ পয়েন্টে।

এদিন নিফটিতে সবথেকে বড়ো ক্ষতির মুখ দেখেছে ইচার মোটরস, হিন্দালকো, ইনফোসিস, বিপিসিএল, নেস্টলে। অন্যদিকে নিফটিতে লাভের মুখ দেখেছে শ্রী সিমেন্ট, এনটিপিসি, কোল ইন্ডিয়া, আদানি পোর্টস, ভারতী এয়ারটেল প্রভৃতি শেয়ারের।

নিফটির পঞ্চাশটি স্টকের মধ্যে ৪৪টির দামেই এদিন পতন ঘটেছে। যার মধ্যে সর্বাধিক পতন ঘটেছে ইচার মোটরস-এর শেয়ারের দামে। পতন ঘটেছে নিফটি ব্যাঙ্ক এবং নিফটি মিডক্যাপে।

শেয়ার বাজার বিশেষজ্ঞদের মতে এই মুহূর্তে সেনসেক্স-এর ক্ষেত্রে সাপোর্ট ১ আছে ৫৩,৯২৭.২৬ পয়েন্টে এবং সাপোর্ট ২ আছে ৫৩,১৪৩.২৮ পয়েন্টে। অন্যদিকে রেসিস্টেন্স ১ আছে ৫৪,৭৮০.৭৮ পয়েন্টে এবং রেসিস্টেন্স ২ আছে ৫৫,৩৬৬.৮৪ পয়েন্টে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in