Sensex: সকালেই ধাক্কা, সেনসেক্স নামলো ৪৫০ পয়েন্ট, পতন নিফটিতেও

সকাল সাড়ে দশটা পর্যন্ত সেনসেক্স পড়েছে ৩৮১.০৪ পয়েন্ট। অন্যদিকে নিফটি পড়েছে ১১১.২৫ পয়েন্ট। গতকাল ৩০৬ পয়েন্ট নেমে সেনসেক্স বন্ধ হয়েছিল ৫৫,৭৬৬ পয়েন্টে। একইভাবে ৮৮ পয়েন্ট নেমে নিফটি বন্ধ হয় ১৬,৬৩১ পয়েন্ট।
শেয়ার বাজারে ধস
শেয়ার বাজারে ধসছবি - সংগৃহীত

সোমবারের পর মঙ্গলবারও ধাক্কা শেয়ার বাজারে। এদিন সকাল থেকেই নেমেছে সেনসেক্স ও নিফটি। সকাল সাড়ে দশটা পর্যন্ত সেনসেক্স পড়েছে ৩৮১.০৪ পয়েন্ট। অন্যদিকে নিফটি পড়েছে ১১১.২৫ পয়েন্ট। গতকাল ৩০৬ পয়েন্ট নেমে সেনসেক্স বন্ধ হয়েছিল ৫৫,৭৬৬ পয়েন্টে। একইভাবে ৮৮ পয়েন্ট নেমে নিফটি বন্ধ হয় ১৬,৬৩১ পয়েন্ট।

মঙ্গলবার সকালে বাজার খোলার সময় সেনসেক্স সামান্য বেড়ে ৫৫,৮৩৪.৩৮ পয়েন্টে খোলে। যদিও এরপর থেকেই পতন শুরু হয় সেনসেক্সে। এদিনের ডে হাই এখনও পর্যন্ত ৫৫,৮৩৪.৮৮। সকাল সাড়ে দশটা পর্যন্ত ডে লো ৫৫,২৯৫.৯০ পয়েন্ট।

নিফটির ক্ষেত্রে গতকাল বন্ধ হওয়া ১৬,৬৩১.০০ পয়েন্টে থেকে মাত্র ২ পয়েন্ট বেড়ে নিফটি খোলে ১৬,৬৩২.৯০ পয়েন্টে। এরপরেই নিফটি পড়ে যায় প্রায় ১০০ পয়েন্ট। এখনও পর্যন্ত ডে হাই ১৬,৬৩৬.১০ এবং ডে লো ১৬,৪৯৫.৫৫।

মঙ্গলবার সকাল সাড়ে দশটা পর্যন্ত বাজারে সর্বাধিক পতন হয়েছে ইনফোসিস, টিসিএস এবং এইচ ডি এফ সি-র শেয়ারের দামে। এছাড়াও দাম পড়েছে টেক মাহিন্দ্রা, এমফাসিস প্রভৃতি শেয়ারের। ভারী পতন হয়েছে নিফটি ব্যাঙ্ক এবং নিফটি আইটি শেয়ারের।

শেয়ার বাজার বিশেষজ্ঞদের মতে এই মুহূর্তে সেনসেক্সের ক্ষেত্রে সাপোর্ট আছে ৫৫,২৭০.৭৫ (এস ১) এবং ৫৪,২৩২.৮২ (এস ২)। রেজিস্টেন্স আছে ৫৬,১৮৬.০৫ (আর ১) এবং ৫৬,৪৩২.৬৫ (আর ২)। নিফটির ক্ষেত্রে বড়ো সাপোর্ট আছে ১৬,৪৮৩.৯০ (এস ১) এবং ১৬,১৮৭.০৫ (এস ২)। রেজিস্টেন্স আছে ১৬,৭৫২.২৫ (আর ১) এবং ১৬,৭৯৩.৮৫ (আর ২)।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in