Sensex: টানা ষষ্ঠ দিনেও পতন সেনসেক্স, নিফটিতে

এই নিয়ে টানা ষষ্ঠ দিন শেয়ার বাজারে পতন ঘটলো। এদিন নিফটি বন্ধ হয়েছে ১৫,৩০০ পয়েন্টের নীচে। পড়েছে ৬৭.১০ পয়েন্ট। সেনসেক্স বন্ধ হয়েছে ১৩৫.৩৭ পয়েন্টে নেমে ৫১,৩৬০.৪২ পয়েন্টে।
Sensex: টানা ষষ্ঠ দিনেও পতন সেনসেক্স, নিফটিতে
ছবি প্রতীকীছবি সংগৃহীত

সপ্তাহের কেনাবেচার শেষ দিনেও নীচেই বন্ধ হল সেনসেক্স। এই নিয়ে টানা ষষ্ঠ দিন শেয়ার বাজারে পতন ঘটলো। এদিন নিফটি বন্ধ হয়েছে ১৫,৩০০ পয়েন্টের নীচে। পড়েছে ৬৭.১০ পয়েন্ট। সেনসেক্স বন্ধ হয়েছে ১৩৫.৩৭ পয়েন্টে নেমে ৫১,৩৬০.৪২ পয়েন্টে। গত ৮ মে ২০২০-র পর বিগত দু’বছরে এটাই শেয়ার বাজারে সর্বাধিক পতন।

শুক্রবার বাজারে পতন হয়েছে ২১৬২ টি শেয়ারের। কোনোরকম পরিবর্তন হয়নি ৯৫টি শেয়ারে এবং দাম বেড়েছে ১,০৮২টি শেয়ারের।

নিফটিতে এদিন যেসব শেয়ার ক্ষতির মুখ দেখেছে তাদের মধ্যে প্রথম দিকে আছে টাইটান, উইপ্রো, এইচডিএফসি লাইফ, শ্রী সিমেন্ট, বিপিসিএল প্রভৃতি। অন্যদিকে দাম বেড়েছে বাজাজ ফিনান্স, বাজাজ ফিন সার্ভিসেস, কোল ইন্ডিয়া, জেএসডব্লু স্টীল এবং আইসিআইসিআই ব্যাঙ্কের শেয়ারে।

এই সপ্তাহে সবথেকে বেশি দাম পড়েছে ওএনজিসি, টেক মাহিন্দ্রা, হিন্দালকো, উইপ্রো এবং টাটা স্টীল প্রভৃতির। যার মধ্যে ওএনজিসি-র দাম পড়েছে ১৩.৬০%, টেক মাহিন্দ্রা ১৩.৩২%, হিন্দালকো ১৩.২৭%, উইপ্রো ১১.৮৩% এবং টাটা স্টিল ১১.৪০%।

এই সপ্তাহে নিফটি এফএমসিজি পড়েছে ৩.১১%, নিফটি অটো ৪.৯৪%, নিফটি ফার্মা ৪.৯৫%, নিফটি ব্যাঙ্ক ৫.০৫%, সেনসেক্স ৫.৪২%, নিফটি ৫.৬১%, নিফটি রিয়েলটি ৫.৬৯%, নিফটি মিডক্যাপ ৬.১৬%, নিফটি মিডিয়া ৭.৪০, নিফটি পিএসইউ ব্যাঙ্ক ৭.৬৭%, নিফটি স্মলক্যাপ ৭.৯১%, নিফটি আইটি ৮.১৮%, নিফটি মেটাল ৯.১৪%।

ভারতীয় শেয়ার বাজারের মত আন্তর্জাতিক স্তরের সমস্ত বাজারেও ভারী পতন লক্ষ্য করা গেছে। বাজার নেমেছে নিক্কেই, কোসপি, তাইওয়ান, হ্যাং সেং, জাকার্তাতে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in