Ghulam Nabi Azad: রাহুল গান্ধীর কড়া সমালোচনা করে কংগ্রেস ছাড়লেন প্রবীণ নেতা গুলাম নবি আজাদ

সোনিয়া গান্ধীকে চিঠি লিখে দলের প্রাথমিক সদস্য পদ থেকে ইস্তফা দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আজা। ইস্তফা পত্রে রাহুল গান্ধীর সমালোচনা করে তাঁর আচরণকে 'শিশুসুলভ ব্যবহার' বলে কটাক্ষ করেছেন তিনি।
সোনিয়া গান্ধীর সাথে গুলাম নবি আজাদ
সোনিয়া গান্ধীর সাথে গুলাম নবি আজাদফাইল ছবি

কংগ্রেস ছাড়লেন প্রবীণ নেতা গুলাম নবি আজাদ। কংগ্রেস প্রেসিডেন্ট সোনিয়া গান্ধীকে চিঠি লিখে দলের প্রাথমিক সদস্য পদ থেকে ইস্তফা দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। ইস্তফা পত্রে রাহুল গান্ধীর সমালোচনা করে তাঁর আচরণকে 'শিশুসুলভ ব্যবহার' বলে কটাক্ষ করেছেন তিনি।

৪ পাতার ইস্তফা পত্রে ক্ষোভ উগরে দিয়েছেন আজাদ। দলের সাংগঠনিক নির্বাচন প্রসঙ্গে তিনি লিখেছেন, 'সাংগঠনিক নির্বাচনী প্রক্রিয়া প্রহসনে পরিণত হয়েছে। দেশের কোথাও সংগঠনের কোনও পর্যায়ের নির্বাচনই হয়নি।' এর কারণ হিসেবে রাহুল গান্ধীকে দায়ী করেছেন তিনি। তিনি লেখেন, গত ৮ বছর যিনি দলকে নেতৃত্ব দিয়েছেন তাঁর শিশুসুলভ আচরণের জন্য এই সব হয়েছে। তিনি একজন অপরিণত ব্যক্তি।

তাঁর কথায়, দেশের জন্য যা ভালো, তা করতে ব্যর্থ হয়েছে কংগ্রেস।

সম্প্রতি জম্মু-কাশ্মীরে কংগ্রেসের প্রচার কমিটির শীর্ষপদ থেকে পদত্যাগ করেছেন এই প্রবীণ নেতা। জম্মু ও কাশ্মীরে কংগ্রেসের পলিটিক্যাল অ্যাফেয়ার্স কমিটির (Political Affairs Committee) সদস্য পদ থেকেও সরে দাঁড়িয়েছেন তিনি।

দলের মধ্যে দীর্ঘদিন ধরেই নানা বিষয়ে সরব আজাদ। দলে নেতৃত্ব বদলের যে দাবি উঠেছিল তাতেও সামিল হয়েছিলেন। কংগ্রেসের যে ২৩ জন প্রবীণ নেতা দলের সভানেত্রী সোনিয়া গান্ধিকে চিঠি লিখে নিজেদের অসন্তোষের কথা জানান, সেই তালিকায় আজাদও ছিলেন।

গুলাম নবি আজাদের ইস্তফাপত্র -

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in