করোনার দ্বিতীয় ঢেউ - ক্রমশ ঊর্ধ্বমুখী সংক্রমণ, সম্পূর্ণ লকডাউনের পথে কেরালা

আগামী ৮মে থেকে রাজ‍্যে সম্পূর্ণ লকডাউন জারি হচ্ছে, যা চলবে ১৬মে পর্যন্ত
করোনার দ্বিতীয় ঢেউ - ক্রমশ ঊর্ধ্বমুখী সংক্রমণ, সম্পূর্ণ লকডাউনের পথে কেরালা
ফাইল ছবি

করোনা মোকাবিলায় এবার পুরো লকডাউনের পথে হাঁটলো কেরালা। আগামী ৮মে থেকে রাজ‍্যে সম্পূর্ণ লকডাউন জারি হচ্ছে, যা চলবে ১৬মে পর্যন্ত। রাজ‍্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বৃহস্পতিবার একথা জানিয়েছেন। শেষ ২৪ ঘন্টায় কেরলে ৪১ হাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আজ সকালে কেরলের মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে করা একটি ট‍্যুইটে বলা হয়েছে, "মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুসারে, আগামী ৮মে সকাল ৬টা থেকে ১৬ই মে পর্যন্ত কেরলের সর্বত্র লকডাউন জারি থাকবে। করোনার ভয়াবহ দ্বিতীয় ঢেউ মোকাবিলায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।"

শেষ ২৪ ঘন্টায় কেরলে ৪১ হাজার ৯৫৩ জন করোনা আক্রান্ত হয়েছেন, করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। একদিনে মৃত্যু হয়েছে ৫৮ জনের। রাজ‍্যে মোট আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষ ছাড়িয়েছে, এর মধ্যে সক্রিয় কেস ৩.৭৬ লক্ষ। প্রায় ১৪ লক্ষ রোগী সুস্থ হয়ে উঠেছেন।

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন কেরলের অবস্থাকে গুরুতর বলে বর্ণনা করেছেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর ব‍্যবস্থা নেওয়ার দরকার বলে ঘোষণা করেছিলেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজ‍্যে আগেই নাইট কার্ফু জারি করা হয়েছিল। এবার এক সপ্তাহের জন্য পুরোপুরি লকডাউন জারি করা হলো রাজ‍্যে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in