Tamil Nadu: ১ সেপ্টেম্বর থেকে খুলছে স্কুল, রোটেশন ভিত্তিতে কলেজও, ঘোষণা রাজ্য সরকারের

১ সেপ্টেম্বর থেকে নবম-দ্বাদশ শ্রেণির ক্লাস চালু করার অনুমতি দিয়েছে সরকার। শিক্ষক-অশিক্ষক কর্মীদের সম্পূর্ণ টিকাকরণ হওয়া বাধ‍্যতামূলক। শিক্ষার্থীদের খাবার সরবরাহ করতে পারে স্কুলগুলি‌।
Tamil Nadu: ১ সেপ্টেম্বর থেকে খুলছে স্কুল, রোটেশন ভিত্তিতে কলেজও, ঘোষণা রাজ্য সরকারের
প্রতীকী ছবি

আগামী ১ সেপ্টেম্বর থেকে তামিলনাড়ুতে খুলে যাচ্ছে স্কুল। শনিবার তামিলনাড়ু সরকার একথা ঘোষণা করেছে। তবে এখনই সব শ্রেণির ক্লাস ‌শুরু হবে না। আপাতত নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস শুরু হবে। পাশাপাশি আগামী সোমবার থেকে সিনেমাহলও খুলে দেওয়া হচ্ছে রাজ‍্যে।

আজ রাজ‍্য সরকারের তরফে কোভিড বিধিনিষেধে বেশ কিছু ছাড়ের কথা ঘোষণা করা হয়েছে। তার মধ্যে এই স্কুল ও সিনেমা হল খোলার কথাও বলা হয়েছে।

সমস্ত কোভিড বিধি মেনে ১ সেপ্টেম্বর থেকে নবম-দ্বাদশ শ্রেণির ক্লাস চালু করার অনুমতি দিয়েছে সরকার। তবে শিক্ষক ও অশিক্ষক কর্মীদের সম্পূর্ণ টিকাকরণ হওয়া বাধ‍্যতামূলক। তবেই স্কুলে যোগ দিতে পারবেন তাঁরা। "দুপুরের খাবার প্রকল্পে" শিক্ষার্থীদের খাবারও সরবরাহ করতে পারে স্কুলগুলি‌।

নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস ১৫ দিন হওয়ার পর পরিস্থিতি খতিয়ে দেখে প্রথম থেকে অষ্টম শ্রেণির জন্য স্কুল খোলা হবে কিনা তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এমনটাই জানিয়েছে তামিলনাড়ুর ডিএমকে সরকার।

রোটেশন বেসিসে ১ সেপ্টেম্বর থেকে পলিটেকনিক ও কলেজগুলিও খুলতে পারে। তবে কর্মীদের টিকাকরণ নিশ্চিত করতে হবে প্রতিষ্ঠানগুলিকে।

৫০ শতাংশ দর্শক নিয়ে আগামী সোমবার থেকে সিনেমাহল খোলার অনুমতি দিয়েছে সরকার। সেক্ষেত্রেও কর্মীদের সম্পূর্ণ টিকাকরণ নিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়েছে হল কর্তৃপক্ষকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in