উত্তরপ্রদেশে দায়ের হওয়া মামলায় জুবেইরের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়ালো সুপ্রিম কোর্ট

বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি এস বোপান্না ৭ সেপ্টেম্বর চূড়ান্ত নিষ্পত্তির জন্য মামলাটি তালিকাভুক্ত করেছে। বেঞ্চ জানায়, জুবেইরের অন্তর্বর্তীকালীন জামিন পরবর্তী রায়দান পর্যন্ত অব্যাহত থাকবে।
জুবেইরের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়ালো সুপ্রিম কোর্ট
জুবেইরের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়ালো সুপ্রিম কোর্টছবি সংগৃহীত

অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মহম্মদ জুবেইরের জামিনের মেয়াদ বাড়ালো সুপ্রিম কোর্ট। উত্তরপ্রদেশের সিতাপুরে দায়ের হওয়া মামলায় এই নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। যদিও দিল্লি পুলিশের দায়ের করা মামলায় এখনও জামিন না মেলায় জেলেই থাকতে হবে জুবেইরকে।

বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি এ.এস বোপান্না ৭ সেপ্টেম্বর চূড়ান্ত নিষ্পত্তির জন্য মামলাটি তালিকাভুক্ত করেছে। বেঞ্চ জানায়, “সীতাপুর এফআইআর মামলায় জুবেইরের অন্তর্বর্তীকালীন জামিন পরবর্তী রায়দান পর্যন্ত অব্যাহত থাকবে”। শীর্ষ আদালত এদিন বলে, রাজ্য সরকারের পক্ষ থেকে পাল্টা হলফনামা দাখিলের জন্য সময় চাওয়া হয়েছে। সরকারকে চার সপ্তাহের মধ্যে নিজের মত দাখিলের জন্য সময় দেওয়া হলো।

উত্তরপ্রদেশের সীতাপুর জেলার খয়রাবাড় পুলিশ স্টেশনে চলতি বছরের ১ জুন জুবেইরের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছিল। সেই মামলায় জামিনের আবেদন জানিয়ে শীর্ষ আদালতে যান জুবেইরের আইনজীবী। একটি ট্যুইটের জন্য উত্তরপ্রদেশের পুলিশ তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করে। পুলিশের দাবি, তিনি সেই ট্যুইটে হিন্দু ধর্মাবলম্বীদের ‘বিদ্বেষকারী’ বলে অভিহিত করেন। ৮ জুলাই সেই মামলায় তাঁকে সুপ্রিম কোর্ট ৫ দিনের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিল।

আদালতের অবকাশকালীন বেঞ্চের বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় ও জে কে মহেশ্বরী বলেছিলেন, আবেদনকারীকে অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হবে। পাশাপাশি জুবেইরকে শর্ত দেওয়া হয়, তিনি প্রমাণ ছাড়া কোনো ট্যুইট করতে পারবেন না। তাঁর বাড়ি বেঙ্গালুরুতে বা অন্যকোথাও যেতে পারবেন না।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in