UP: গর্বের সাথে বলছি আইনশৃঙ্খলার ক্ষেত্রে রাজ্যকে শীর্ষস্থানে নিয়ে গেছেন যোগী আদিত্যনাথ: অমিত শাহ

তিনি বলেন, ২০১৭ সালে বিজেপি প্রতিশ্রুতি দিয়েছিল রাজ‍্যের আইনশৃঙ্খলার সংস্কার হবে। আজ ২০২১ সালে, আমি গর্বের সাথে বলছি যোগী আদিত্যনাথ আইনশৃঙ্খলার ক্ষেত্রে উত্তরপ্রদেশকে শীর্ষ স্থানে নিয়ে গেছে।
অমিত শাহ এবং যোগী আদিত্যনাথ
অমিত শাহ এবং যোগী আদিত্যনাথফাইল ছবি

আইনশৃঙ্খলা বজায় রাখার ক্ষেত্রে রাজ‍্যকে "শীর্ষ স্থানে" নিয়ে যাওয়ার জন্য উত্তরপ্রদেশের মুখ‍্যমন্ত্রী যোগী আদিত্যনাথের প্রশংসা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।উত্তরপ্রদেশ স্টেট ইন্সটিটিউট অফ ফরেনসিক সায়েন্সের ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য আজ লখনৌতে এসেছেন তিনি।

ভিত্তিপ্রস্তর স্থাপনের পর একটি অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে অমিত শাহ বলেন, "২০১৯ সাল পর্যন্ত টানা ছয় বছর ধরে আমি একাধিকবার উত্তরপ্রদেশে এসেছি। তাই আগের উত্তরপ্রদেশেকে আমি খুব ভালো করেই জানি। পশ্চিম উত্তরপ্রদেশে সবসময় একটা ভয়ের পরিবেশ বজায় থাকত। এর ফলে সবাই ওই এলাকা ছেড়ে চলে যাচ্ছিলেন, মহিলারা নিরাপত্তাহীনতায় ভুগতেন, জমি মাফিয়ারা দরিদ্র মানুষের জমি দখল করে নিচ্ছিল। দিনের আলোয় গুলি চালানোর ঘটনা, দাঙ্গা-মারপিঠের ঘটনা ঘটত।"

তিনি বলেন, "২০১৭ সালে বিজেপি প্রতিশ্রুতি দিয়েছিল যে উত্তরপ্রদেশকে উন্নত রাজ‍্য বানাবো আমরা এবং রাজ‍্যের আইনশৃঙ্খলারও সংস্কার করবো। আজ ২০২১ সালে, আমি গর্বের সাথে বলতে পারি যে যোগী আদিত্যনাথ ও তাঁর দল আইনশৃঙ্খলার ক্ষেত্রে উত্তরপ্রদেশকে শীর্ষ স্থানে নিয়ে গেছে।"

অমিত শাহ আরো বলেন, "বিজেপি সরকার জাতির ভিত্তিতে, পরিবার দেখে বা কেবল কাছের মানুষদের জন্য কাজ করে না। বিজেপি সরকার দরিদ্রতম ব‍্যক্তির উন্নয়নের জন্য এবং আইনশৃঙ্খলা সংস্কারের জন্য কাজ করে।"

উত্তরপ্রদেশে একাধিক ওয়েলফেয়ার স্কিমের বাস্তবায়নের জন্য যোগী আদিত‍্যনাথকে কৃতিত্ব দিয়ে তিনি বলেন, "আজ ৪৪টি ডেভেলপমেন্ট স্কিমে দেশের মধ‍্যে শীর্ষ স্থানে রয়েছে উত্তরপ্রদেশ। স্কিম তৈরি করা খুব সহজ, কিন্তু সেগুলোর বাস্তবায়ন করা, মধ‍্যস্থতাকারীদের সরিয়ে কোনোরকম ঘুষ ছাড়াই সুবিধাভোগীদের কাছে সেই স্কিমের সুবিধা পৌঁছে দেওয়া খুবই কঠিন।"

এই অনুষ্ঠানে যোগী আদিত্যনাথ ছাড়াও উপস্থিত ছিলেন দুই উপমুখ‍্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য‍্য এবং দিনেশ শর্মা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in