Sanjay Raut: আমি বিজয় মালিয়া নাকি নীরব মোদী? - সম্পত্তি বাজেয়াপ্তর পর প্রশ্ন শিবসেনা নেতার

শিবসেনা নেতা সঞ্জয় রাউতের সম্পত্তি বাজেয়াপ্ত করলো কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি (ED)। পত্রাচল জমি কেলেঙ্কারি মামলায় যুক্ত থাকার অভিযোগে তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।
শিবসেনা সাংসদ সঞ্জয় রাউথ
শিবসেনা সাংসদ সঞ্জয় রাউথছবি সঞ্জয় রাউথের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

শিবসেনা নেতা সঞ্জয় রাউতের সম্পত্তি বাজেয়াপ্ত করলো কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি (ED)। পত্রাচল জমি কেলেঙ্কারি মামলায় যুক্ত থাকার অভিযোগে তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। এই ঘটনায় ক্ষুব্ধ সঞ্জয় রাউত প্রশ্ন করেছেন যে ইডি কি তাঁকে বিজয় মালিয়া এবং নীরব মোদির মতো পলাতক পুঁজিপতিদের সমান বলে ভাবছে? ইতিমধ্যেই রাজ্যসভার চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডুকে বিষয়টি জানিয়েছেন তিনি।

সম্পত্তি বাজেয়াপ্ত হওয়া প্রসঙ্গে সাংবাদিকদের সামনে রাউত বলেন, "এটা রাজনৈতিক প্রতিহিংসার বিষয়। আমি এর আগে বিষয়টি রাজ্যসভার চেয়ারম্যানকে জানিয়েছিলাম। মহারাষ্ট্র সরকারের পতন ঘটানোর জন্য আমার উপর চাপ দেওয়া হচ্ছিলো। অন্যথায় আমাকে কেন্দ্রীয় সংস্থাগুলির মুখোমুখি হতে হবে, এই বাড়িতে এসে আমাকে এরকম হুমকি দেওয়া হয়েছিল। এরপরই অ্যাকশন শুরু হয়।"

সাংবাদিকদের সামনে তিনি আরও বলেন, "দয়া করে 'সম্পত্তি' শব্দের অর্থ বুঝুন। আমি কি বিজয় মাল্য? মেহুল চোকসি? নাকি নীরব মোদী না আম্বানি বা আদানি? আমি আমার জন্মস্থানে একটি ছোট বাড়িতে থাকি। আমার এক একর জমিও নেই। আমার যা আছে তা আমার কঠোর পরিশ্রমের ফসল। তদন্তকারী সংস্থা কি মনে করে এখানে কোনো অর্থ পাচার হয়েছে?"

তিনি বলেন, "আমার সম্পত্তি বাজেয়াপ্ত করা হোক বা আমাকে গুলি করা হোক বা আমাকে জেলে পাঠানো হোক... আমি ভয় পাওয়ার লোক নই। আমি বালাসাহেব ঠাকরের অনুগামী, একজন শিব সৈনিক। লড়াই চালিয়ে যাবো। চুপ করে বসে থাকবো না। প্রত্যেককে জনতার সামনে এনে দাঁড় করাবো। সত্য সামনে আসবেই।"

ইডির তরফ থেকে জানানো হয়েছে, ১,০৩৪ কোটি টাকার পত্রাচল জমি কেলেঙ্কারি মামলায় কালো টাকা লেনদেন বিরোধী আইনে সঞ্জয় রাউতের সাড়ে ১১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। এর মধ্যে রাউতের আলিবাগের একটি প্লট এবং মুম্বাইয়ের দাদারে একটি ফ্ল্যাট রয়েছে।

অন্যদিকে, গতকাল আর এক বিরোধী দলের নেতার সম্পত্তিও বাজেয়াপ্ত করেছে ইডি। AAP নেতা তথা দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন এবং তাঁর এক আত্মীয়ের ৫ কোটি সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in